ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
এই মাত্র কোলকাতা চ্যাপ্টার খেলাধুলা প্রিয় লেখক ব্রেকিং মু: মাহবুবুর রহমান

আইপিএল খেলতে ভারত গেলেন সাকিব আল হাসান

মু: মাহবুবুর রহমান

শেষ পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে দেশ ছেড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ শনিবার সকাল পৌনে ১০টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওনা দেন তিনি। এবারের আসরে তিনি খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

সাকিবের দেশ ছাড়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান। তিনি বলেন, ‘‘আজ সকাল পৌনে ১০টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে সাকিব আইপিএল খেলতে গেলেন। এখান থেকে কলকাতায় যাবেন তিনি।’’ পাঠক যখন এ রিপোর্ট পড়ছেন ততক্ষনে সাকিব কলকাতা পৌঁছে গেছেন।

তবে সাকিবের এবারের আইপিএল-যাত্রা হলো অনেকটাই নীরবে। তিনি যে আজই ভারতের উদ্দেশে দেশত্যাগ করবেন তা গণমাধ্যমকর্মীরাও জানতেন না। এমনকি ওয়াসিম খানও আজ সকালে জেনেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন। ওয়াসিম খান বলেন ‘‘সকাল আটটায় সাকিব ফোন দিয়ে আমাকে বলেন, ‌বিমানবন্দরে চলে আসেন। আমি যাচ্ছি।’’

সম্প্রতি সাকিবের এক লাইভকে কেন্দ্র করে উত্তপ্ত হয় বাংলাদেশের ক্রিকেট। সাকিবের আইপিএল খেলতে যাওয়ার ছুটি নিয়ে গত কয়েক দিন ধরে বেশ আলোচনা হচ্ছিল। গুঞ্জন উঠেছিল, সাকিব ছুটি পাবেন কি না, সেটা নিয়েও। অবশেষে সব গুঞ্জন উড়িয়ে আইপিএল খেলতে ভারতে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

কয়েকদিন আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর থেকেই সাকিব গণমাধ্যমকে এড়িয়ে চলছেন। দেশে ফিরে মিরপুরে অনুশীলন করলেও মিডিয়ার কারো সঙ্গে কথা বলেননি। গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে অন্যান্য তারকা খেলোয়াড়সহ  সাক্ষাৎ করেন সাকিব।

৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে এবছরের ১৪ তম আইপিএল, সাকিবের কলকাতা নাইট রাইডার্সের আইপিএল যাত্রা শুরু হবে ১১ এপ্রিল। প্রতিপক্ষ সাকিবের সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদ। এবারের আইপিএল নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় ৩ কোটি ৭৪ লাখ টাকা।

সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স ইতোমধ্যে কোয়ারেন্টাইন পর্ব শুরু করে দিয়েছে। দলের ভারতীয় ক্রিকেটারদের অনেকেই তাদের বন্দি জীবন শুরু করে দিয়েছেন। আর বিদেশি ক্রিকেটারদের মধ্যে কোয়ারেন্টাইনপর্বে যোগ দিয়েছেন দুই ক্যারিবীয় তারকা সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল। আর আজ থেকে কোয়ারেন্টাইন শুরু করবেন বাংলাদেশের সাকিব আল হাসান।

Related posts

‘কোভিড ও ডায়াবেটিস, প্রতিরোধে বাঁচবে জীবন’ : পালিত হচ্ছে ডায়াবেটিস সচেতনতা দিবস

Mims 24 : Powered by information

টাইফুন ‘রাই’-এর আঘাতে ফিলিপিন্সে ১২ জনের মৃত্যু

razzak

রোগের নাম হিমোফিলিয়া

razzak

Leave a Comment

Translate »