ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
অপরাধ আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে আবারো হামলার চেষ্টা, নিহত ২

যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের গত ৬ জানুয়ারি হামলার পর শুক্রবার (২ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১১টার দিকে ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ক্যাপিটল হিলে ভবনে আবারো হামলার চেষ্টা চালিয়েছে অজ্ঞাত ব্যক্তি। হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সদস্য নিহত ও আরেকজন আহত হয়েছেন।

সন্দেহভাজন ওই ব্যক্তি গাড়ি নিয়ে ক্যাপিটল ভবনের কনস্টিটিউশন অ্যাভিনিউয়ে নিরাপত্তা বেষ্টনী ভাঙার চেষ্টা করেন। ওই ব্যক্তি গাড়ি থেকে বের হয়ে ছুরি নিয়ে হামলা চালানোর চেষ্টা করলে বাধা প্রদানকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য ছুরিকাঘাতের শিকার হন। এরপর পুলিশ সন্দেহভাজন ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালালে হামলাকারী নিহত হয়।

এ ঘটনার পরপরই যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলকে লকডাউন করে দেয় দেশটির স্থানীয় প্রশাসন এবং ক্যাপিটল ভবন এলাকায় আবারও ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। এর আগে ৬ জানুয়ারির হামলার পরও সেখানে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছিল।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলাকারীর পরিচয় পাওয়া গেছে। হামলাকারীর নাম নোহা গ্রিন (২৫)। তিনি ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের বাসিন্দা ছিলেন। তার সঙ্গে কংগ্রেসের কোনো রাজনৈতিক দলের যোগসূত্র খুঁজে পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাতেও তিনি ছিলেন না। হামলায় নিহত  উইলিয়াম ব্যালি নামের ওই পুলিশ কর্মকর্তা ১৮ বছর ধরে ক্যাপিটল পুলিশে কর্মরত ছিলেন।

Related posts

জেড’ আকারে আসন বিন্যাস, দুই শিফটে এসএসসি-এইচএসসি পরীক্ষা

razzak

কানাডার ক্যালগারি বাংলাদেশী সম্প্রদায়ের প্রিয়জন আনোয়ারুল হক আর নেই

Mims 24 : Powered by information

শপিং সেন্টারে হামলায় নিহত ৪ ইসরাইলি

razzak

Leave a Comment

Translate »