ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক জাতীয় প্রবাস কথা ব্রেকিং সংগঠন সংবাদ

হৃদয়ে বাংলাদেশ আয়োজিত কার শোভা যাত্রার পুরস্কার বিতরনী অনুষ্ঠান

হৃদয়ে বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন অফ ক্যালগেরির আয়োজনে ২৬ শে মার্চ বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীকানাডার ক্যাল্গেরীতে উজ্জাপিত হয়। স্থানীয় সরকার এর তত্বাবদানে City Hall চত্বরে পতাকা উত্তোলন করার সাথে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকাবাহী মোটর শোভাযাত্রার আয়োজন করা হয়, যাতে শতাধিক গাড়ীবহর অংশগ্রহন করে।মোটর শোভাযাত্রাটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন আলবার্টার কালচারাল মিনিস্টার লীলা আহির, যার সাথে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজক সংগঠক এর প্রতিষ্ঠাতা নাসরীন আক্তার সহ ডঃ মাহবুব আলম, ডঃ লস্কর, ডঃ নিক্কন, শুভ্র দাস ও মেজর (অব.) মিজান রহমান। এ ছাড়াও উপস্থিত ছিলেন ‘বি, সি, এ, ও, সি’ র প্রেসিডেন্ট মোহাম্মাদ রিপন রশীদ সহ ক্যালগারিরঅন্যান্য সংগঠনের সংগঠক বৃন্দ।

নির্ধারিত সময়ের পূর্বেই প্রবাসী বাংলাদেশী পরিবারগণ দেশীয় লাল সবুজের পোশাকে সজ্জিত হয়ে জেনেসিস সেন্টারে জমায়েতহতে থাকে, তবে কোভিড সতর্কতা মেনে। মোটর শোভাযাত্রাটি সেখান থেকে শুরু করে শহর ঘুরে ক্যালগেরি সিটি হলের সামনেদিয়ে অতিক্রম করার সময় সিটি হলের সামনে অবস্থানরত হৃদয়ে বাংলাদেশের সংগঠক, প্রাক্তন সেনা অফিসার এবং বীরমুক্তিযোদ্ধাগণকে শোভাযাত্রায় অংশগ্রহণকারীগণ অভিবাদন জানান।

ব্যানার,পতাকা ও বেলুন দিয়ে সুসজ্জিত করা যে গাড়ি গুলো অংশগ্রহণ করেছিলো তাদের থেকেই সংগঠনের বিশেষ কমিটি তিনটি গাড়ীকে নির্বাচিত করেছেন – স্থানীয় রেস্টুরান্ট Utsav Sweets এর তিনটি বিশেষ পুরস্কারের জন্য। এখানে উল্লেখ্য, স্থানীয় গ্রোসারী শাপলা ও স্বদেশী বাজার বিনা মূল্যে বিতরণ করেছিল জাতীয় পতাকা আর বাংলাদেশী মালিকানাধীন হার্ভেস্ট হিলস ডলার প্লাস স্বল্প মূল্যে বিতরণ করেছিল গাড়ির পতাকার স্ট্যান্ড।

এই বর্ণাঢ্য Rally তে অংশগ্রহণকারী ৩টি সুসজ্জিত গাড়ির জন্য পুরস্কার পান Yeasmin Lubna, Syeda Rounak Jahan আরRipon -Rimu. পুরস্কার বিতরণ করেন Utsav Sweets এর কর্ণধার Mohammed Firoz Ifthekhar. অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যরাখেন হৃদয়ে বাংলাদেশের প্রতিষ্ঠাতা নাসরীন আক্তার সহ ডঃ মাহবুব আলম, ডঃ লস্কর, ডঃ নিক্কন, শুভ্র দাস ও মেজর (অব.) মিজান রহমান। উৎসব রেস্টুরেন্টের পক্ষ থেকে বক্ত্যব রাখেন মো: ফিরোজ। স্বাস্হ্যবিধি মেনে আজকের পুরস্কার অনুষ্ঠানেরআয়োজন করা হয়। আয়োজকরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এ আয়োজনকে উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে সফল করার জন্যধন্যবাদ জানান সকল সংগঠক, স্বেচ্ছাসেবী ও স্বতঃস্ফূর্ত বাংলাদেশী ক্যালগারিয়ানদের।

 

করণাকালীন বাধ্যবাধকতায় দর্শকদের জন্য পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি ভার্চুয়ালি প্রচার করা হয় Joyjatra TV র Live ব্রডকাস্টে। অনুষ্ঠানের সংগঠকবৃন্দ আন্তরিক ধন্যবাদ জানান Joyjatra টিভি’র Ahmed Hossain Shaheen কে ৫০ তম মহানস্বাধীনতা দিবস উপলক্ষে হৃদয়ে বাংলাদেশের অনুষ্ঠান মালা ২৫শে মার্চ রাত্র থেকে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান এর মাধ্যমেসমাপ্তি ঘোষণা করা পর্যন্ত Joyjatra TV ‘র ভার্চুয়াল ও লাইভ প্রচারের জন্য।

Related posts

আফ্রিকার তিন দেশে ঝড়ে নিহত বেড়ে ৭০

razzak

কালো মেঘ কেটে গেছে: প্রধানমন্ত্রী

razzak

প্রথমবারের মতো একদিনে করোনা শনাক্ত ৭ হাজার ছাড়ালো

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »