অপরাধ আন্তর্জাতিক এই মাত্র জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং

মায়ের জন্মদিনের বলি মেয়ে

   ডেস্ক রিপোর্ট:  মেয়েকে বাসায়  একা রেখে মা জন্মদিন পালন করতে গেলে মেয়ের মৃত্যু হয়। ২০ মাস বয়সী  আসিয়াহকে নিয়ে ব্রাইটন শহরের এক ভাড়া বাড়িতে থাকতেন ভার্পি ।  নিজের ১৮ তম জন্মদিন উপলক্ষ্যে ৬ দিনের পার্টি করতে যান ১৫০ মাইল দূরে লন্ডন, কোভেন্ট্রি এবং সোলিহালে শহরে।

২০১৯ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের ব্রাইটন শহরে এই ঘটনা ঘটে। অভিযুক্ত ওই মায়ের নাম ভার্পি কুডি। আর মৃত ওই শিশু সন্তানের নাম আসিয়াহ। এই ঘটনার পর মা ভার্পিকে আটক করে পুলিশ। দায়ের করা হয় হত্যা মামলা।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সেই মামলারই শুনানি ছিল আদালতে। আর সেখানেই বেরিয়ে আসে আরও চমকপ্রদ তথ্য। আদালতে বৃহস্পতিবারের শুনানিতে জানা যায়, ক্ষুধা আর পিপাসার কারণে ২০১৯ সালের ডিসেম্বরের শিশু আসিয়াহ’র মৃত্যু হলেও তাকে বাসায় একা রেখে যাওয়ার ঘটনাটি যে সেবারই প্রথমবার ঘটেছিল; এমন নয়। ওই বছরেরই অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত ৩ মাসে মোট ১১ বার মেয়েকে বাসায় একা ফেলে নিজের কাজে চলে গিয়েছিলেন মা ভার্পি।

এর প্রায় এক সপ্তাহ পর বাসায় ফেরেন ভার্পি। তবে ততোদিনে একা ঘরে মা-কে ছেড়ে, খাবার, পানি না পেয়ে ক্ষুধা আর পিপাসায় মারা যায় ২০ মাস বয়সী আসিয়াহ। ঘটনাটি ঘটে ২০১৯ সালের ডিসেম্বরে। শিশু সন্তানের প্রতি তার অবহেলার কথা জানিয়েছেন সেই বাড়ির নিরাপত্তারক্ষী এবং ভবনের অন্যান্য বাসিন্দারা।

পুলিশ জানিয়েছে, পার্টি থেকে ফিরে জরুরি নাম্বারে ফোন করেন ভার্পি। সেখানে জানান, মেয়ে অসুস্থ, সে ঘুম থেকে উঠছে না। পরে হাসপাতালে নেওয়া হলে আসিয়াহকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

পরে ভার্পিকে আটক করে পুলিশ। তার বিরুদ্ধে দায়ের করা হয় হত্যা মামলা। সেটারই শুনানি চলছিল আদালতে। এই মামলায় আর সপ্তাহখানেকের মধ্যেই আদালত রায় ঘোষণা করতে পারেন।

Related posts

আমেরিকায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে

Irani Biswash

ইংল্যান্ডে নতুন রূপে করোনাভাইরাস- বড়দিনে কঠোর সতর্কতা

Mims 24 : Powered by information

মালয়েশিয়ায় শেষ হলো বৈধ হওয়ার সময়সীমা, শঙ্কায় বাংলাদেশিরা

razzak

Leave a Comment

Translate »