ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
এই মাত্র কোভিড ১৯ জাতীয় বাংলাদেশ ব্রেকিং রাজনীতি স্বাস্থ্য

১৪-২১ এপ্রিল কঠোর বিধিনিষেধ পালনের নির্দেশ

 

নিজস্ব সংবাদদাতা:

আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার যে কঠোর বিধিনিষেধ জারি করেছে তা সাধারণ জনগণ পালনে কার্যকর পদক্ষেপ নেওয়ার তাগিদ দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি দিক নির্দেশনা দিয়ে তিনি বলেন, এই উদ্যোগ যেন মানুষ মেনে চলে সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

সোমবার  এক ভিডিও বার্তায় তিনি এই নির্দেশনা দেন। তিনি বলেন, বিধিনিষেধগুলো যেন সকলে যথাযথভাবে পালন করে সেজন্য মাঠ প্রশাসনকে বিশেষ করে জেলা ও উপজেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হলো। এসময় নির্দেশগুলো ভিডিওবার্তায় তুলে ধরেন প্রতিমন্ত্রী।

এর আগে ১৩টি বিধিনিষেধ সম্বলিত নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সেখানে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখা এবং সব ধরনের গণপরিবহন বন্ধ রাখার কথা বলা হয়। তবে জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ও সংস্থা খোলা থাকবে। খোলা থাকবে শিল্প কারখানাও। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার বিধিনিষেধ দেওয়া হলেও কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য খোলা স্থানে কেনাবেচার জন্য সকাল ৯টা থেকে বিকাল ৩টা মোট ৬ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

Related posts

১২ ঘণ্টা বন্ধ থাকার পর ফের উদ্ধার অভিযান শুরু

razzak

রণবীরের চেয়ে আলিয়া ভাট বেশি ধনী, কতটা বেশি

razzak

তেলের দাম ১৩ বছরের মধ্যে সর্বোচ্চ

razzak

Leave a Comment

Translate »