এই মাত্র কোভিড ১৯ জাতীয় বাংলাদেশ বিনোদন ব্রেকিং

সংগীত পরিচারক ফরিদ আহমেদ আর নেই

নিজস্ব সংবাদদাতা: জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত দেশের গুণী সুরকার ও সংগীত পরিচালক ফরিদ আহমেদ মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়েছে।

ফরিদ আহমেদের মেয়ে দূর্দানা ফরিদ বিষয়টি নিশ্চিত করেছে।

দূর্দানা বলেন, গতকাল দুপুর থেকেই বাবার অবস্থা খুব খারাপ ছিল। ডাক্তাররা সর্বশেষ চেষ্টা করেও তাকে আর বাঁচাতে পারলেন না। আজ সকাল ৯টা ৮ মিনিটে ডাক্তার আমাদের ফোন করে জানায় বাবা আর নেই। তারও কিছুক্ষণ আগে সকাল ৯টার দিকে তিনি আমাদের ছেড়ে চলে গেছেন।

ফরিদ আহমেদের করা গানের মধ্যে উল্লেখযোগ্য-‘ইত্যাদি’র টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি’, কুমার বিশ্বজিতের ‘মনেরই রাগ অনুরাগ’,‘ আমি তোরই সাথে ভাসতে পারি মরণ খেয়ায় একসাথে’, রুনা লায়লার গাওয়া ‘ফেরারী সাইরেন’, রুনা সাবিনার কন্ঠে ‘দলছুট প্রজাপতি’, চ্যানেল আইয়ে ‘আজ জন্মদিন’, ক্ষুদে গান রাজ’র ‘থিম সং’, ‘হৃদয়ে মাটি ও মানুষ’র থিম সং, সেরা কণ্ঠ’র থিম সং প্রভৃতি।

অনেক নাটক, টেলিফিল্ম সিনেমার জন্য গান বানিয়েও সফল হয়েছেন ফরিদ আহমেদ। গানের পাশাপাশি সংগীত সংশ্লিষ্টদের বিপদে-আপদে খোঁজখবর আর সহায়তা করার ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। তার মৃত্যুকে দেশের সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

Related posts

শারীরিক অবস্থার অবনতি; আব্দুল কাদের আইসিইউতে

Mims 24 : Powered by information

মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে গেলেন কোহলি

Irani Biswash

বিশ্বে করোনায় প্রাণহানি ৪৩ লাখ ছাড়াল

razzak

Leave a Comment

Translate »