আন্তর্জাতিক এই মাত্র বিনোদন ব্রেকিং

সার্ক ফিল্ম ফেস্টিভালে এই প্রথম আফগানি ফিল্ম

 

ডেস্ক রিপোর্ট: কলোম্বো হেড কোয়ার্টারে কেক কেটে সার্ক ফিল্ম ফেস্টিভালের দশম বছর পূর্তির অগ্রিম অনুষ্ঠান পালন করা হয় গত শুক্রবার।  উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর রিজিওনাল কোঅপারেশন (সার্ক) এর পরিচালক প্রফেসর প্রশান্তি নারাঙ্গোদা। এ ছাড়াও  উপস্থিত ছিলেন আফগানিস্তানের অ্যাম্বাসেডর এম. আশরাফ হায়দারি।

এই প্রথম সার্ক  সদস্য হিসেবে ২০২১ সালের সার্ক ফিল্ম ফেস্টিভালে মনোনীত সিনেমার তালিকা পাঠায় আফগানিস্তান। অনুষ্ঠানে উপস্থিত সকলেই এর প্রশংসা করে।

এবারের সার্ক ফিল্ম ফেস্টিভালের জন্য আফগানিস্তান থেকে ৪টি সিনেমার নাম পাঠানো হয়েছে। ছবিগুলো হলো- ‘দ্য বয় অ্যান্ড দ্য কাইট’ (জাওয়াদ আফকার), ‘হাভা, মরিয়ম আয়েশা’ (সাহরা কারিমি), ‘টার্নিং পয়েন্ট’ (হেজবুল্লাহ সুলতানি), ‘দ্য উইভার’ ( মোহাম্মেদ আয়রেক)।

৪ থেকে ৮ মে পর্যন্ত চলবে সার্ক ফিল্ম ফেস্টিভ্যাল ২০২১। বিভিন্ন দেশের সিনেবোদ্ধারা থাকছেন বিচারকের আসনে। প্রতিবারের মতো বাংলাদেশ থেকেও আছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা। ৯ মে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপক্ষ অনুষ্ঠানের প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকবেন।

Related posts

ইউক্রেনকে আরও ছয় হাজার ক্ষেপণাস্ত্র দেবে যুক্তরাজ্য

razzak

জনগণকে উন্নত জীবন দিতে পারাটাই হবে ১৫ আগস্টের হত্যাকাণ্ডের প্রকৃত প্রতিশোধ: প্রধানমন্ত্রী

razzak

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর নতুন সতর্ক বার্তা

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »