জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

ডিসিসির জরুরি সেবা চলমান থাকবে: মেয়র তাপস

নিজস্ব সংবাদদাতা: সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে দক্ষিন সিটির দুটি হাসপাতাল ও পাঁচটি নগর মাতৃসদন কেন্দ্রে করোনার টিকাদান কার্যক্রমসহ অন্যান্য স্বাস্থ্যসেবা এবং করপোরেশনের জরুরি সেবা কার্যক্রম চলমান থাকবে বলে জানান দক্ষিন সিটি করপোরেশনের মেয়ের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার  ডিএসসিসি নগর ভবনের বুড়িগঙ্গা হলে করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত ‘সর্বাত্মক লকডাউন’ বাস্তবায়ন এবং করপোরেশনের জরুরি সেবা কার্যক্রম সংক্রান্ত এক সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই করোনা মহামারিতে ঢাকাবাসীকে সেবা দেওয়ার জন্য আমাদের মহানগর জেনারেল হাসপাতাল প্রস্তুত রয়েছে। সেখানে করোনা পরীক্ষা করা হয় এবং টিকাও দেওয়া হয়। এছাড়া মহানগর শিশু হাসপাতালে করোনা টিকা দেওয়ার কার্যক্রম চলমান থাকবে। একইসঙ্গে আমাদের যে পাঁচটি নগর মাতৃসদন কেন্দ্র রয়েছে সেখানেও টিকা দেওয়ার কার্যক্রম চলমান থাকবে। সুতরাং আমি ঢাকাবাসীর প্রতি অনুরোধ করব, আপনাদের যার যখন বার্তা চলে আসবে, আপনারা সঙ্গে সঙ্গে টিকা গ্রহণ করবেন।

করপোরেশনের অন্যান্য স্বাস্থ্যসেবা কার্যক্রম চলমান থাকবে জানিয়ে তিনি বলেন, আমাদের স্বাস্থ্যসেবার মধ্যে যে কার্যক্রম রয়েছে, সেগুলো চলমান থাকবে। আমাদের নগর স্বাস্থ্য কেন্দ্র ও আঞ্চলিক স্বাস্থ্য কেন্দ্রগুলোর মাধ্যমে শিশুদের যে ইপিআই টিকা দেওয়া হয়, সেগুলো চলমান থাকবে। মায়েদের জন্য যে স্বাস্থ্যসেবা দেওয়া হয় তাও চলমান থাকবে। এছাড়া স্বাস্থ্যবিধি তদারকি ও মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

 

 

Related posts

ফাইজার-বায়োএনটেকের কোভিড ভ্যাকসিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরী তালিকায়

Mims 24 : Powered by information

শ্রীলঙ্কাকে ১২ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

razzak

করোনার পর শিক্ষাপ্রতিষ্ঠান: ৪০ শতাংশ শিক্ষার্থী স্কুলে আসছে না

razzak

Leave a Comment

Translate »