ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ দুর্ঘটনা ব্রেকিং স্বাস্থ্য

রাজস্থানের হাসপাতাল থেকে করোনা টিকা গায়েব

ডেস্ক  রিপোর্ট: জয়পুরের হরি বিকাশ কানওয়াটিকা  হাসপাতাল থেকে ৩২০ ডোজ করোনা টিকা গায়েব হয়ে গেছে। ভারতের রাজস্থানের জয়পুরে ঘটনাটি ঘটেছে বলে সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে  তথ্য প্রচারিত হয়েছে।

হাসপাতাল থেকে  গায়েব হওয়া ৩২০ ডোজ করোনার টিকা ভারত বায়োটেকের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকা। এই ঘটনায় মামলা দায়ের করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই বিষয়ে তদন্তও শুরু হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে গত রবিবার যখন তাদের ২০০ ডোজের স্টকগুলো চেক করা হয় তখন সব ঠিক ছিল। পরদিন সোমবার ৪৮৯ ডোজের আর একটি চালান গ্রহণ করা হয়। এরপর স্টক পুনরায় চেক করা হলে দেখা যায় সেখান থেকে ৩২০টি ডোজ গায়েব হয়ে গেছে।  টিকাগুলো যেখানে রাখা ছিল সেই কোল্ড স্টোরজের বাইরে নিরাপত্তা রক্ষী মোতায়েন ছিল।

রক্ষী থাকার পরও টিকাগুলো কিভাবে হারিয়ে গেছে তা খতিয়ে দেখতে সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখছে পুলিশ। ভারত জুড়ে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে টিকা গায়েব হয়ে যাওয়া নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। এছাড়া রাজস্থানেও বাড়ছে সংক্রমণের গতি।

উল্লেখ্য,মহামারি পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করার মুখে ভারত সরকার পশ্চিমা বিভিন্ন দেশ ও জাপানে অনুমোদিত সব কোভিড-১৯ ভ্যাকসিনকে দেশে জরুরি ব্যবহারে যত দ্রুত সম্ভব অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে দেশটিতে ফাইজার, জনসন অ্যান্ড জনসন ও মডার্নার টিকা আমদানির পথ খুলে যাবে। রাশিয়ার বানানো স্পুটনিক ভি টিকার জরুরি ব্যবহারেও অনুমতি দিয়েছে ভারত।

Related posts

সার্ক ফিল্ম ফেস্টিভালে এই প্রথম আফগানি ফিল্ম

Irani Biswash

কানাডায় এক বছরে স্থায়ী বাসিন্দা হলেন ৪ লাখ অভিবাসী

razzak

আফগানদের উড়িয়ে জয়ে ফিরলো টাইগাররা

razzak

Leave a Comment

Translate »