আন্তর্জাতিক কোভিড ১৯ খেলাধুলা প্রবাস কথা ব্রেকিং

করোনামুক্ত কাতার বিশ্বকাপের আশাব্যক্ত

ডেস্ক রিপোর্ট: ‘কাতার বিশ্বকাপ ২০২২’ দেখতে যাওয়া সবাইকে করোনাভাইরাসের টিকার আওতায় আনার কথা জানিয়েছেন কাতার বিশ্বকাপ আয়োজক কমিটি।

কাতারের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কিউএনর বরাত দিয়ে খবরটি ছেপেছে রয়টার্স। যেখানে কাতারের পররাষ্ট্র মন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুলরহমান আল-থানি জানিয়েছেন, বিশ্বকাপ আয়োজনে প্রস্তুত কাতার এবং সেটি দর্শকদের নিয়েই। আর এ লক্ষ্যে বিশ্বকাপ দেখতে আসা সবাইকে করোনার টিকা সরবরাহ করার কাজ করছে দেশটি।

আগামী ২০২২ সালের নভেম্বর-ডিসেম্বর বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে করোনাভাইরাস বিশ্বজুড়ে যেভাবে থাবা বসিয়েছে তাতে শঙ্কা তৈরি হয়েছে বিশ্বকাপ ঘিরে। দর্শকহীন গ্যালারির কথা ভাবতে চান না আয়োজক কমিটি। তাই বিশ্বকাপ দেখতে আসা সব দর্শককে টিকার আওতার মধ্যে আনার কাজ চলছে।

কাতার পররাষ্ট্রমন্ত্রী বলেন, আশা করছি, আমরা কোভিডমুক্ত ইভেন্ট আয়োজন করতে পারবো।’

গত ফেব্রুয়ারিতে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছিলেন, ২০২২ কাতার বিশ্বকাপ হতে পারে দর্শকশূন্য স্টেডিয়ামে। দর্শক নিয়ে সফল বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী আয়োজক কমিটি। আল-থানি আরও জানিয়েছেন, তার বিশ্বাস ২০২২ বিশ্বকাপ হতে যাচ্ছে কার্বন-মুক্ত প্রথম কোনও বৈশ্বিক প্রতিযোগিতা।

২০২০ সালে বৈশ্বিক অনেক ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত হয়ে যায় করোনাভাইরাসের কারণে। সেই প্রতিযোগিতাগুলো এ বছর নিয়ে আসা হলেও বিশ্বজুড়ে নতুন করে করোনা হানা দেওয়ায় আবার তৈরি হয়েছে অনিশ্চয়তা। ক্রীড়ার সবচেয়ে বড় প্রতিযোগিতা অলিম্পিক গত বছর হওয়ার কথা ছিল টোকিওতে। সেটি এ বছর নিয়ে এলেও শঙ্কা যায়নি। কাতার বিশ্বকাপ নিয়েও আছে শঙ্কা, যদিও আয়োজক দেশটি নির্ধারিত সময়ে দর্শকদের নিয়েই করতে যায় বিশ্বকাপ।

 

Related posts

চরম নাটকীয়তার পরও বাংলাদেশের হার

razzak

অনলাইন বর্ণবাদীদের ১০ বছর নিষিদ্ধ করতে যাচ্ছে ব্রিটেন

razzak

ইমরান খান আর প্রধানমন্ত্রী নন, বিজ্ঞপ্তি জারি

razzak

Leave a Comment

Translate »