এই মাত্র কোভিড ১৯ জাতীয় বাংলাদেশ ব্রেকিং সেবামূলক কাজ স্বাস্থ্য

ডিএনসিসি হাসপাতালের কার্যক্রম শুরু

নিজস্ব সংবাদদাতা: করোনার প্রকোটে একটু আশার আলো হয়ে যাত্রা শুরু করল ডিএনসিসি হাসপাতাল।

রোববার ১৮ এপ্রিল থেকে।৫০ আইসিইউ, ৫০ ইমার্জেন্সি ও ১৫০ আইসোলেশন বেড নিয়ে যাত্রা শুরু করল ডিএনসিসি হাসপাতাল। এর আগে ডিএনসিসি মহাখালীতে যে আইসোলেশন সেন্টার চালুর ‍উদ্যোগ নিয়েছিল সেখানেই প্রাথমিকভাবে ২৫০ বেড দিয়ে রোগী ভর্তির কার্যক্রম শুরু হলো।

কর্তৃপক্ষ সূত্র জানিয়েছে, ন্যূনতম এক হাজার বেডের হাসপাতাল তৈরির পরিকল্পনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এরই অংশ হিসেবে ২৫০ বেডের এই হাসপাতাল। পর্যায়ক্রমে এপ্রিল মাসের শেষ নাগাদ হাসপাতালটি পুরো চালুর পরিকল্পনা নিয়ে দ্রুত কাজ এগিয়ে যাচ্ছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের মাঝে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়। পরবর্তী সময়ে সংক্রমণ বাড়তে থাকলে ডিএনসিসি মার্কেটে আইসোলেশন সেন্টার করার উদ্যোগ নেওয়া হয়। তবে সেটি পরবর্তীতে আর চালু করা হয়নি। দেশে সংক্রমণ কমে আসতে থাকলে এটি বন্ধ ঘোষণা করা হয়। সম্প্রতি নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধির পরে দেশে ২২ মার্চ এক প্রজ্ঞাপনে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) করোনা আইসোলেশন সেন্টার প্রস্তুত করার নির্দেশনা দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন বলেন, দ্রুতই বেডের সংখ্যা আরও বাড়বে। আইসিইউ সাপোর্টের যে ফেইজ আছে তার অধিকাংশই কিন্তু প্রস্তুত হয়ে গেছে। সেগুলোও আমরা যুক্ত করে খুব দ্রুত কাজ শুরু করতে পারব।

Related posts

সরকারি দায়িত্ব পালনে অনিয়ম-দুর্নীতিতে জড়াবেন না: প্রাণিসম্পদমন্ত্রী

razzak

টেকসই উন্নয়ন অর্জনে আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে বাংলাদেশ: পরিবেশমন্ত্রী

razzak

আমেরিকায় সরকারি বাসভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড, আট শিশুসহ নিহত ১৩

razzak

Leave a Comment

Translate »