আন্তর্জাতিক এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের তুরস্ক সফর

নিজস্ব সংবাদদাতা: সরকারি ৬ দিনের সফরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তুরস্কে পৌঁছেছেন৷ তার সঙ্গে স্ত্রী এবং ৪ জন সফর সঙ্গী রয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে রোববার বিমান বাহিনীর একটি উড়োজাহাজ সি-১৩০জে যোগে তিনি ঢাকা থেকে তুরস্কের উদ্দেশ্যে রওনা হন।

আইএসপিআর থেকে জানানো হয়েছে: সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক এর সমাধি পরিদর্শন করবেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। তুরস্ক অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে পেশাগত বিষয়ে আলোচনা করবেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেদেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমান বাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়াম সহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে।

এছাড়াও, তুরস্ক বিমান বাহিনী ও তুরস্কের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে ফলপ্রসু মত বিনিময় করার সুযোগ হবে বলে আশা করা যায়। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ২৫ তারিখে দেশে ফিরে আসবেন।

Related posts

মেক্সিকোয় ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে হতাহত, আতঙ্কে মানুষজন রাস্তায়

razzak

আফগানিস্তান থেকে সব সেনা সরিয়ে নিল যুক্তরাষ্ট্র

razzak

মিয়ানমারে গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি বাইডেনের

razzak

Leave a Comment

Translate »