ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
আইন ও বিচার এই মাত্র জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

দেশে অক্সিজেন সংকট নেই: অ্যাটর্নি জেনারেল

নিজস্ব সংবাদদাতা: দেশের হাসপাতালগুলোতে অক্সিজেনের কোন সংকট নেই। পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে সরকার বলে আদালতকে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চের কাছে তিনি এ তথ্য জানান।

এর আগে, আদালতে আইনজীবী ইশরাত হাসান করোনাকালে অক্সিজেন সংকটের বিষয়টি তুলে ধরে, সীমিত সময়ের জন্য শিল্প-কারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ করে শুধুমাত্র হাসপাতালগুলোতে সংকটাপন্ন রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের নির্দেশনা চেয়ে আবেদন করেন।

আবেদনে ইশরাত হাসান বলেন, ভারতে করোনাকালে শিল্প-কারখানায় অক্সিজেন সাপ্লাই বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিকেল সেন্টারে সাপ্লাই দিচ্ছে। তিনি অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার কথাও বলেন।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী আদালতকে জানান, দেশে অক্সিজেনের কোনো সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। কারখানাগুলোতেও পর্যাপ্ত গ্যাসের সাপ্লাই রয়েছে।

চূড়ান্ত বক্তব্যে আদালত বলেন, সরকার যেহেতু অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে এবং অক্সিজেনের সংকট নেই বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ। তাই তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

Related posts

অবসরপ্রাপ্ত অংক শিক্ষক ১২৯ সন্তানের বাবা!

razzak

বাংলাদেশের সকল মিশনের পাসপোর্ট প্রস্তুত বন্ধ

razzak

হাজার শয্যার ফিল্ড হাসপাতাল উদ্বোধন বিএসএমএমইউতে

razzak

Leave a Comment

Translate »