আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ জনদুর্ভোগ দুর্ঘটনা ব্রেকিং স্বাস্থ্য

মহারাষ্ট্রে হাসপাতারে দমবন্ধ হয়ে ২২ করোনা রোগির মৃত্যু

ডেস্ক রিপোর্ট: অক্সিজে সংকটে দমবন্ধ হয়ে ভারতের মহারাষ্ট্রে একটি হাসপাতালে ২২ করোনা রোগি মারা গেছেন। মঙ্গলবার মহারাষ্ট্রের নাসিক জেলার জাকির হোসেন হাসপতালে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

মহারাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, নাসিকের এই হাসপাতালটি করোনা রোগীদের চিকিৎসার জন্য নিবেদিত। সেখানে ভর্তি রোগীদের মধ্যে প্রায় দেড়শ জন ছিলেন ভেন্টিলেশনে, অর্থাৎ গুরুতর অসুস্থ হওয়ায় তাদেরকে অক্সিজেন দেওয়া হচ্ছিল।

মহারাষ্ট্র রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে এক বার্তায় বলেন, ‘আমরা যদ্দুর জানতে পেরেছি, ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন বেরিয়ে যাওয়ায় হাসপাতালটিতে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়েছিল। এ কারণেই তাদের মৃত্যু হয়েছে।’

ভিডিও ফুটেজে দেখা গেছে, ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন দ্রুত বেরিয়ে যাচ্ছে এবং আশপাশের এলাকা সাদা ধোঁয়ায় ভরে উঠছে। মঙ্গলবার দুপুরের দিকে এই ঘটনা শুরু পর হাসপাতালের আশপাশের এলাকায় আতঙ্ক দেখা দেয়।

হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, ভেন্টিলেশনে থাকা ৩১ রোগীকে ইতোমধ্যে নিকটস্থ অপর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মহারাষ্ট্রের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা মজিদ মেমন এ ঘটনায় মৃতদের আত্মীয়স্বজনদের সমবেদনা জানিয়ে টুইট করেছেন। পাশাপাশি এ ঘটনার জন্য দায়ীদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবিও জানিয়েছেন তিনি।

Related posts

এবার পশ্চিমবঙ্গে হিজাব পরায় শিক্ষকের রোষানলে ছাত্রী

razzak

করোনা এবং লকডাউনে বাঁধাগ্রস্থ বাংলাদেশ ক্রিকেট

Irani Biswash

এবার এইচএসসি পরীক্ষা দেবে ১৪ লাখ ৭ হাজার শিক্ষার্থী

razzak

Leave a Comment

Translate »