অর্থনীতি জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং রাজনীতি

দরিদ্র মানুষের জন্য হবে আগামী বাজেট: অর্থমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা: দেশের দরিদ্র মানুষের জন্য নিবেদিত হবে সরকারের আগামী বাজেট। আমরা দরিদ্র মানুষের জীবন-জীবিকার জন্য বাজেটে জায়গা করে দেবো বলে জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারের ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা জানান।

অর্থমন্ত্রী জানান, ‘গরিব মানুষের জন্য আমাদের লক্ষ্য হচ্ছে তাদেরকে সেখান থেকে বের করে নিয়ে আসা। যারা অতিরিক্ত গরিব তারা সেখান থেকে উঠে এসে গরিবের তালিকায় স্থান পাবেন, এবং যারা গরিব তাদের আমরা মূলস্রোত ধারায় নিয়ে আসবো। সেভাবেই আমরা কাজ করে যাচ্ছি। গবেষণা করে যদি কেউ কোনও তথ্য দিয়ে থাকে সেটা পরিসংখ্যান ব্যুরো দেখবে। তাদের অ্যাসেসমেন্টে আমরা গ্রহণ করবো। সেটা এখনো তৈরি হয়নি, হলে আমরা অবশ্যই আপনাদের জানাবো।

তিনি বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপনের বিষয়টি আগে আমরা বাতিল করিনি। যে শর্তগুলো ছিল সেগুলো আমরা পূরণ করে নিয়ে এসেছি। এগুলো একই প্রকল্প। আগেরগুলোর সঙ্গে দেখলে বোঝা যাবে বিভিন্ন জিনিস এনে যুক্ত করতে হয়েছে। যেসব মহাসড়কে আমাদের পরিবহনের জন্য এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপনের প্রস্তাব এসেছিল সেগুলো একটার পর একটা অনুমোদন হচ্ছে। একই জিনিসগুলোই আসছে।

অর্থমন্ত্রী বলেন, ‘আজ স্বাস্থ্যসেবা বিভাগের যে প্রস্তাব এসেছিল ১৩ হাজার ৮৮১টি কমিউনিটি ক্লিনিকের জন্য আমরা অ্যাসেনসিয়াল ড্রাগস থেকে ওষুধ কিনব। এর বাইরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অন্য কোনও বিষয় নিয়ে আলোচনা করিনি এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোনও প্রকল্পও আমাদের সামনে আসেনি।’

Related posts

প্রধানমন্ত্রীর উপহার পেল চট্টগ্রামের প্রতিবন্ধীরা

Irani Biswash

পাখির ডানার ঝাপটায় মাঝআকাশে যাত্রীবাহী বিমানে আগুন

razzak

সিনোফার্মের সাড়ে ৭ কোটি টিকা কিনছে বাংলাদেশ

razzak

Leave a Comment

Translate »