জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং সেবামূলক কাজ স্বাস্থ্য

স্বল্পমূল্যে চিকিৎসাসেবা দিতে যাকাতের অর্থ চায় গণস্বাস্থ্য কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা:

স্বল্পমূল্যে চিকিৎসাসেবা দিতে যাকাতের অর্থ চেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। যাকাতের এই অর্থ দেশের বৃহত্তম ‘গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার’ এ দরিদ্র রোগীদের চিকিৎসায় ব্যয় করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির মিডিয়া বিভাগ।

বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকল কিডনি রোগের রোগীদের বেঁচে থাকার একমাত্র চিকিৎসা হলো ডায়ালাইসিস। কিডনি রোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। রোগীদের ডায়ালাইসিসের খরচ ছাড়াও অন্যান্য চিকিৎসা খরচ, ওষুধ, যাতায়াত, বিশেষ খাবার ইত্যাদি খরচ বহন করতে হয়। রোগীর আর্থিক অবস্থা যেমনই হোক না কেন, এই সকল রোগীরা চিকিৎসা ব্যয় মেটাতে ধীরে ধীরে দরিদ্র থেকে দরিদ্রতর হতে থাকে। একপর্যায়ে অনেকে অর্থের অভাবে ডায়ালাইসিস বন্ধ করে দিতে বাধ্য হয়।

এতে আরও বলা হয়, গত ১৪ এপ্রিল থেকে ডায়ালাইসিসের দর কমানোর পরও বিকল কিডনি রোগের রোগীরা টাকার অভাবে নিয়মিত ডায়ালাইসিস করাতে পারছে না। গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার সমাজের অবস্থাসম্পন্ন ব্যক্তিদের সহায়তায় প্রতিদিন গড়ে ৩০০ জন বিকল কিডনি রোগীর নামমাত্র মূল্যে গুণগত মানের সেবা নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে। এমতাবস্থায় আপনাদের সাহায্য প্রয়োজন, যারা সামর্থবান দেশ-বিদেশে বসবাস করেন তারা দান করুন, যাকাত দিন।

যাকাত পাঠানোর ঠিকানা:

ব্যাংক হিসাব নাম্বার: Gonoshasthaya Dialysis
Center, A/C No : 017-1101-000001058, Swift ID : UCBLBDDHEPR, Routing
Number: 245261338, United Commercial Bank, Elephant Road Branch,
Dhaka-1207.

Related posts

আফগানদের হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ

Mims 24 : Powered by information

বাবা হলেন ৮৩ বছরের বৃদ্ধ, স্ত্রীর বয়স ৩৫

razzak

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »