ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
অর্থনীতি এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং

বিদেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ‘মেড ইন বাংলাদেশ’ ব্র্যান্ডিং

নিজস্ব সংবাদদাতা:  বিদেশে রপ্তানির ক্ষেত্রে ‘মেড ইন বাংলাদেশ’ ব্র্যান্ডিং সম্বলিত পণ্য বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বুধবার চট্টগ্রামের আনোয়ারায় বেসরকারি রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল ‘কোরিয়ান ইপিজেডে’ হাইটেক পার্কের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধনকালে জুম প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পলক।

এর মাধ্যমে চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায় প্রায় ১০০ একর জায়গার ওপর নির্মিত হচ্ছে দেশে বেসরকারি কোরিয়ান ইপিজেড হাইটেক পার্ক।

তিনি বলেন, কেইপিজেড বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি উদ্যোক্তাদের টেকনিক্যাল সাপোর্ট, মেন্টরিং, কোচিং, বিনিয়োগ, কর্মসংস্থান সৃষ্টি, স্টার্টআপ কালচার তৈরিসহ অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

কোরিয়ান ইপিজেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহানের সঞ্চালনায় বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাংগুন, স্পার্ক ল্যাব কো-ফাউন্ডার জিমি কিম, ইয়ংওয়ান করপোরেশন এবং কোরিয়ান ইপিজেডের চেয়ারম্যান এবং সিইও মি. কিহাক সুং বক্তব্য রাখেন।

 

Related posts

ইউক্রেনের নিরীহ মানুষকে সহায়তার অনুরোধ প্রিয়াঙ্কার

razzak

আওয়ামী লীগ ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

razzak

মেক্সিকোতে সাংবাদিককে গুলি করে হত্যা

razzak

Leave a Comment

Translate »