ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক জাতীয় জীবনধারা নারী প্রবাস কথা প্রিয় প্রবাসী বাংলাদেশ বিনোদন ব্রেকিং

মাস্টারশেফ অস্ট্রেলিয়ার মূল পর্বে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়ার রান্নাবিষয়ক রিয়েলিটি শো মাস্টারশেফ মূল পর্বে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী। জনপ্রিয় টেলিভিশন শো এর  ত্রয়োদশ আসরের মূল পর্ব শুরু হয়েছে ২০ এপ্রিল, সোমবার। নর্দার্ন টেরিটরিতে চলছে এই প্রতিযোগিতা ও তার দৃশ্যধারণ। বাছাইপর্ব পেরিয়ে ২৪ জন অংশ নিচ্ছেন চূড়ান্ত পর্বে।

মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ত্রয়োদশ আসরের বাছাইপর্বে কিশোয়ার চৌধুরী রান্না করেন বাংলাদেশি পদ। মাস্টারশেফ অস্ট্রেলিয়ার সেরা প্রতিদ্বন্দ্বীদের তালিকায় আপাতত সপ্তম স্থানে আছেন কিশোয়ার।

অস্ট্রেলিয়ার জাতীয় গণমাধ্যমে এরই মধ্যে সাড়া পড়েছে তাঁকে নিয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমেও তাঁকে সমর্থন করতে সরব হয়ে উঠেছে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিরা। কিশোয়ারের হাতে বাংলাদেশের নানা স্বাদের ঐতিহ্যবাহী পদগুলো শিগগিরই দেখা যাবে আন্তর্জাতিক প্রচারমাধ্যমে।

বাংলাদেশি খাবার রান্না ও পরিবেশনা নিয়ে খুবই উৎসাহী কিশোয়ার। বাছাইপর্বে তাঁর স্বপ্ন নিয়ে জিজ্ঞাসা করা হলে আবেগাপ্লুত কিশোয়ার বলেন, ‘আমার স্বপ্নটা খুব সাধারণ, বাংলাদেশি খাবার তেমন একটা উপস্থাপন করা হয় না। আবার যাও হয়, তা ভারতীয় খাবারের সাথে মিশে যায়। আমার বাবা-মা প্রায় ৭০ বছর বয়সী। কিন্তু তাঁরা এখনো বাংলাদেশে রেখে আসা ঐতিহ্য আঁকড়ে ধরে রাখতে প্রচণ্ড ভালোবাসেন। তাঁরা এখনো নিজেরাই বাজারে যান শুধু করলা কিংবা চালকুমড়ার মতো কিছু বাংলাদেশি সবজি এনে রান্না করার জন্য। রান্না নিয়ে আমার স্বপ্ন হলো বাংলাদেশি একটি রান্নার বই লিখে যাওয়া। কারণ, আমি যদি এটা আমার সন্তানের জন্য রেখে না যাই, তবে বাবা-মায়ের কাছ থেকে পাওয়া বাংলাদেশের সেই ঐতিহ্য আমার সঙ্গেই শেষ হয়ে যাবে।’

কিশোয়ারের এমন স্বপ্ন আর সাবলীল বাচনভঙ্গি বিচারক থেকে দর্শক সবার মন জয় করেছে। তবে শুধু কথায় নয়, রান্নায়ও পটু তিনি। বাছাইপর্বে কিশোয়ারের মাছ আর কাঁচা আমের টক দেখে বিচারকেরা কেবল মুগ্ধ হননি; বরং তাঁর স্বাদে বিমোহিত হয়েছেন। বিচারক জক জনফ্রিলোর মন্তব্য ছিল, আমি কল্পনা করতে পারছি এই রেসিপিটি তৈরি করা কতটা কঠিন। তবে এ বছরের আমার খাওয়া এটাই সেরা রেসিপি।

Related posts

রাজধানীতে দুর্বৃত্তের গুলিতে আওয়ামী লীগ নেতাসহ নিহত ২

razzak

ইলেকট্রিক গাড়িতে ইউরোপ আমেরিকা ঘায়েল করছে চীন

razzak

কঠোর বিধিনিষেধ বাড়ানো হয়েছে ২৮ এপ্রিল পর্যন্ত

Irani Biswash

Leave a Comment

Translate »