ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
অর্থনীতি আন্তর্জাতিক এই মাত্র কোলকাতা চ্যাপ্টার খেলাধুলা জীবনধারা পরিবেশ ব্রেকিং সেবামূলক কাজ স্বাস্থ্য

সুন্দরবনে গাছ লাগাচ্ছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স

ডেস্ক রিপোর্ট: বলিউড কিং শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স। আম্পানে বিধস্ত সুন্দরবনে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে । গতবছর আম্পানে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন। ওই ঝড়ে বহু মানুষ মারা গিয়েছিলেন। ক্ষতিগ্রস্ত হয়েছিল অনেক ঘরবাড়ি। ভারতের দক্ষিন ২৪ পরগণায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিল।

এই পরিস্থিতিতে এক মানবিক উদ্যোগ গ্রহণ করেছে  কলকাতা নাইট রাইডার্স আইপিএলের দলটি।

এই ম্যানগ্রোভ বনের কারণেই কলকাতা শহর একাধিক ভয়ানক ঘূর্ণিঝড়ের হাত থেকে বেঁচেছে। এবার সেই ম্যানগ্রোভকে তার পুরোনো জায়গায় ফিরিয়ে আনতে ৫ হাজার গাছ লাগানোর উদ্যোগ নিলো কেকেআর। এই বিশেষ উদ্যোগ নিয়েছেন দলের অন্যতম কর্ণধার জুহি চাওলা।

এর আগেও আইপিএলের এই ফ্র্যাঞ্জাইজি কয়েক বছর আগে ‘প্লান্ট আ সিক্স’ প্রকল্প চালু করেছিল। আইপিএলে কেকেআর দলের প্রত্যেক ক্রিকেটারের মারা প্রতিটা ছয়ের জন্য একটা করে চারা গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছিল তারা। এবার ফের পরিবেশ বাঁচাতে গাছ লাগাতে এগিয়ে এল কলকাতার এই আইপিএল দলটি।

বৃহস্পতিবার বিশ্ব বসুন্ধরা দিবসে কেকেআরের এক প্রতিনিধি দল পৌঁছায় পাথরপ্রতিমা ব্লকের বিভিন্ন জায়গায়। দলের সদস্য ছিলেন সাবেক বিশ্ব সুন্দরী ঊষসী সেনগুপ্ত, সমাজ কর্মী ঊর্মি বসু, নিউ লাইট ও মীর ফাউন্ডেশনের সদস্যরা। তারা গ্রামবাসীদের মধ্যে চারাগাছ বিতরণ করেছেন। লক্ষ্য অবশ্য ম্যানগ্রোভ অরণ্যকে পুনঃরুদ্ধার করে সুন্দরবনের আগের রূপ ফেরানো।

Related posts

বাংলাদেশ থেকে গৃহকর্মী নেবে সৌদি আরব

razzak

‘পদ্মা সেতুর নিরাপত্তায়’ ফেরি চলাচলের সময়সীমা কমলো

razzak

করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু

razzak

Leave a Comment

Translate »