আন্তর্জাতিক জীবনধারা নারী বিনোদন স্বাস্থ্য

৫৮ মিনিটে ৪৬ আইটেম রান্না করে বিশ্বরেকর্ড

ডেস্ক রিপোর্ট: ম্যাগী বানানোর জন্য মাত্র ২ মিনিট লাগে। যদি বলা হয় ১ ঘন্টার কম সময়ে ৪৬টি রান্না করতে হবে, তাহলে কি সম্ভব ? এই অসম্ভব ঘটনাটি ঘটেছে জাদু কি নগরী মুম্বাইতে। তামিলনাড়ুর এক কিশোরী এই অসম্ভব কাজ সম্ভব করে দেখিয়ে রীতিমত বিশ্ব রেকর্ড করে ফেলেছে। মেয়েটির নাম লক্ষী সাই শ্রী, বর্তমানে তার বয়স সবে মাত্র ১৫ বছর।

মাত্র ৫৮ মিনিটের মধ্যেই ৪৬টি রান্নার আইটেম বানিয়ে ফেলেছে সে। সত্যি চমকে দেবার মত খবর তাই না? জানা যাচ্ছে ছোট থেকেই রান্নার প্রতি একটা আলাদাই ঝোক ছিল শ্রীর। বাড়িতে মাকে রান্না করতে দেখেইরেন্না শেখ তার। গতবছর লকডাউনে স্কুল ছুটি থাকার কারণে অনেক রান্না শিখেছে সে। এরপরই শ্রীর বাবার মাথায় রান্নার প্রতিযোগিতায় অংশ নেবার চিন্তা আসে। এরপর লক্ষীর দ্রুত রান্নার প্রতিভা দেখে বিশ্ব রেকর্ডে অংশ নিতে উদ্বুদ্ধ হন শ্রীর বাবা। তারপর যা হল, সেটা বিশ্ব রেকর্ড। ছোট্ট বয়সেই ১ ঘন্টার কম সময়ে ৪৬টি রান্না করে কিশোরী।

মেয়ের এমন বিশ্ব রেকর্ডে খুশি তার গোটা পরিবার। শুধু তাই নয় শ্রী নিজেও খুব খুশি যে সে তামিলনাড়ুর নাম উজ্বল করেছে গোটা বিশ্বের দরবারে। প্রসঙ্গত, এর আগে কেরালার একটি মেয়ের কাছে ছিল এই দ্রুত রান্না করার রেকর্ড। মোট ৩০ টি পদ রান্না করে রেকর্ড করেছিল সানভী। লক্ষ্মী সাই শ্রীর মতে তাকে দেখেই  আমি আরো এই চ্যালেঞ্জের জন্য উদ্বুদ্ধ হই।

Related posts

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা হচ্ছে না

Irani Biswash

অক্সিজেন সংকট থেকে মুক্তির আবেদন কেজরিওয়ালের

Irani Biswash

বিশ্ব প্রবীণ দিবস আজ

razzak

Leave a Comment

Translate »