ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
কোভিড ১৯ জাতীয় বাংলাদেশ ব্রেকিং শিক্ষা স্বাস্থ্য

অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান মারা গেছেন

নিজস্ব সংবাদদাতা: ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পরিচালক অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গত ১০ এপ্রিল তিনি এ হাসপাতালে ভর্তি হন। প্রথমে কেবিনে ছিলেন, কিন্তু সমস্যা বাড়তে থাকায় তাকে পরে আইসিইউতে স্থানান্তর করা হয়।

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণের ফলে ডা. শামসুজ্জামানের ফুসফুস  ইনফেকশন হয়েছিল, সেটা আর ঠিক হয় নাই। এছাড়া ডায়াবেটিস, প্রেসার, ওবেসিটি (স্থুলতা) ছিল। একইসঙ্গে বয়সও একটা বিষয়।’ ডা. শামসুজ্জামান আমার খুবই ঘনিষ্ঠ বন্ধু ছিল।

অধ্যাপক ডা. একেএম শামসুজ্জামান রাজধানী মেডিক্যাল কলেজের সাবেক শিক্ষার্থী। তিনি স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক এবং আইইডিসিআরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার প্রতিষ্ঠার শুরু থেকে এর পরিচালকের দায়িত্ব পালন করছিলেন তিনি।

করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল মেডিসিন।

Related posts

ইউক্রেনে হামলা চালিয়ে ‘ঐতিহাসিক ভুল’ করেছেন পুতিন: ম্যাক্রোঁ

razzak

একশ’ জনের সভা-সমাবেশেও লাগবে টিকা অথবা করোনার নেগেটিভ সনদ

razzak

কঙ্গোতে জাতিসংঘের গাড়ি বহরে হামলায় ইতালির রাষ্ট্রদূতসহ তিনজন নিহত

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »