কোভিড ১৯ জীবনধারা টেকনোলজি ব্রেকিং স্বাস্থ্য

স্মার্ট মাস্ক, থাকছে উন্নত সুবিধা

আর্ন্তজাতিক সংবাদ:  গত বছর থেকে মানুষ বুঝতে পেরেছে  করোনার সুরক্ষায় প্রধান অস্ত্র হল মাস্ক। সবসময় মাস্ক পরতেই হবে। প্রয়োজনে বাড়ির মধ্যেও পরে থাকতে হবে।  মাস্ক ব্যবহারের বেশ কিছু নিয়মের কথা বলেছেন বিশেষজ্ঞরা।  কখনই একটা মাস্কের উপর আরও একটা মাস্ক চাপিয়ে দেবেন না। তেমনই বাইরে থেকে এলেই আগে মাস্ক পরিষ্কার করে ধুয়ে নেবেন। তবে নিত্যপ্রয়োজনীয় এই মাস্কেও এসেছে আধুনিকতার ছোঁয়া। গত বছর থেকেই বেশ কিছু ডিজাইনার মাস্ক বানাচ্ছেন। পোশাকের সঙ্গে ম্যাচিং করেও মাস্ক বানানো হয়েছে। তবে এবার মাস্কেই থাকছে ব্লুটুথ। মাস্ক পরে থাকা অবস্থাতেও যাতে প্রয়োজনীয় কথাটুকু বলা যায় তার জন্যই এই ব্যবস্থা।

SpaceX এর তরফ থেকে বানানো হয়েছে এরকম মাস্ক। কাপড়, সিলিক আর প্লাস্টিক ব্যবহার করেই বানানো হয়েছে এই মাস্ক। এর মধ্যে থাকছে ছোট দুটো হাইস্পিড ফ্যানও। দূষণ ও করোনা থেকে সুরক্ষা দেবে এই মাস্ক।

ফ্যানের সঙ্গে থাকবে এলইডি লাইটও। যার ফলে অন্ধকারে পথ চলতেও কোনও রকম অসুবিধে হবে না।

এই মাস্কে থাকছে উন্নত প্রযুক্তির একটি হেডসেটও। যা বাইরের আওয়াজ ভেতরে ঢুকতে বাধা দেবে। সেই সঙ্গে কথা বলার সময়েও কোনও অসুবিধে হবে না। সেই সঙ্গে নির্বিঘ্নে গানও শোনা যাবে।

এই মাস্কের ব্যাটারি ব্যাকআপ ৭ ঘন্টা পর্যন্ত। ফুল চার্জ দেওয়া থাকলে ৭ ঘন্টা পর্যন্ত কোনও অসুবিধে হয় না। দুটো ব্যাটারি থাকে এই মাস্কে।মাস্ক পরা অবস্থাতেও চার্জ করে নেওয়া যায়। আবার ব্যাটারি আলাদা করেও চার্জ দেওয়া যায়।

হলিউডের কস্টিউম ডিজাইনার জো ফার্নান্দেজের মস্তিষ্ক প্রসূত এই মাস্ক। এই মাস্কের ডিজাইন তাঁরই করা। এই মাস্ক মুখকে ঠান্ডাও রাখবে। কালো রঙের মাস্ক স্মল, মিডিয়াম ও লার্জ সাইজে পাওয়া যাচ্ছে। তিনটে থাকছে একটি প্যাকেটে। দাম শুরু২১,০০০ টাকা থেকে।

Related posts

পুলিশের মিডিয়া উইংয়ের দায়িত্ব পেলেন এআইজি কামরুজ্জামান

razzak

শিশু শান্তি পুরস্কারে মনোনীত সিরাজগঞ্জের মেয়ে প্রিয়াংকা

razzak

ফিনল্যান্ড গ্রিন পার্টির নির্বাহী কমিটির সদস্য হলেন ড. মজিবুর দপ্তরি

razzak

Leave a Comment

Translate »