আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ জনদুর্ভোগ দুর্ঘটনা নারী প্রবাস কথা প্রিয় প্রবাসী ব্রেকিং স্বাস্থ্য

কানাডায় অ্যাস্ট্রেজেনেকা টিকা নেওয়ার পর এক মহিলার মৃত্যু

আর্ন্তজাতিক ডেস্ক:  অ্যাস্ট্রাজেনেকা কোভিড -১৯ টি ভ্যাকসিন পাওয়ার পরে কানাডার ক্যুবেক প্রদেশে ৫৪ বছর বয়সী মহিলা মারা গেছেন। মঙ্গলবার একটি সংবাদ সম্মেলনে ক্যুবেকের জনস্বাস্থ্য পরিচালক হোরাসিও আরুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যারুদা বলেন,  এটি আমাদের প্রথম রোগী যে অ্যাস্ট্রাজেনেকা থেকে টিকা দেওয়ার পরে থ্রোম্বোসিস, সেরিব্রাল থ্রোম্বোসিসে মারা গিয়েছিয়েন। মানুষ মারা যাওয়ার জন্য টিকা দেয় না। এটি একটি বিরল ঘটনা। আমরা আগে থেকে পূর্বাভাস দিতে পারি না। আমরা জানতাম যে এটি হতে পারে।  প্রতি ১০০,০০০ ডোজগুলির মধ্যে একটি ডিফল্ট হওয়ার ঝুঁকি থাকে। তবে বৃহত্তর জনসংখ্যার জন্য, টিকা অবশ্যই উপকারী ।

তিনি আরও বলেন,  যে এটি একটি ঝুঁকি। একটি বিচ্ছিন্ন দুর্টনা। তবে প্রদেশটিতে টিকা গ্রহণ করায় যে সুবিধা হয়েছে তা ঝুঁকির চেয়েও বেশি।

মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার স্বামী আলাইন সেরেস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেরেস এবং বায়ার এপ্রিলের ৯ তারিখে ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছিল। পরের কয়েক দিন ধরে, বায়ার মাথা ব্যথার পাশাপাশি প্রচণ্ড ক্লান্তি অনুভব করেছিলেন, তবে সেরেসের কোনও পার্শ্ব প্রতিক্রিয়া হয়নি।

বায়ার নিকটস্থ হাসপাতালের এডমিট হয়েছিলেন।   ২৩ শে এপ্রিল সেরিব্রাল থ্রোমোসিসে মারা যাওয়ার আগে তাকে মন্ট্রিল নিউরোলজিক্যাল ইনস্টিটিউট-হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

বায়ার সবাইকে বলেছেন, যদি টিকা নেওয়ার পর  লক্ষণগুলি অস্বাভাবিক হয়, তাহলে গোপনীয়তা না করে, তাদের সতর্ক থাকতে হবে এবং সন্দেহ থাকলে স্বাস্থ্যসেবা পেশাদারদের সাথে যোগাযোগ করতে উৎসাহিত করেছেন।

 

Related posts

সঠিক চিকিৎসার অভাবে মৃত্যু হয়েছে মান্নার : শেলী

Mims 24 : Powered by information

কামিন্সের ব্যাটে অসাধারণ এক জয়ে অ্যাশেজ শুরু অস্ট্রেলিয়ার

Mims 24 : Powered by information

জাতিসংঘে ভেটো দিল রাশিয়া

razzak

Leave a Comment

Translate »