অপরাধ আন্তর্জাতিক জনদুর্ভোগ দুর্ঘটনা ব্রেকিং রাজনীতি

মিয়ানমারের বিমানঘাঁটিতে অজ্ঞাত রকেট হামলা

আর্ন্তজাতিক ডেস্ক: মিয়ানমারে দুটি বিমানঘাঁটিতে অজ্ঞাত রকেট হামলা হয়েছে। বৃহস্পতিবারের এই হামলায় বিমানঘাঁটি দুটিতে সামান্য ক্ষতি হলেও কোন প্রানহানির ঘটনা ঘটেনি। দেশটির  সামরিক বাহিনী নিউজ ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

বার্তা সংস্থা রয়টার্স এই হামলার খবর জানিয়ে লিখেছে, তিন মাস আগে অভ্যুত্থানের মাধ্যমে নির্বাচিত সরকারকে হটিয়ে মিয়ানমারের সামরিক বাহিনী ক্ষমতা দখল করার পর দক্ষিণ-পূর্ব এশিয়া দেশটির নিরাপত্তা পরিস্থিতির যে অবনতি ঘটছে এই হামলা তারই লক্ষণ।

মিয়ানমারের কয়েকটি জাতিগত সশস্ত্র গোষ্ঠী, যারা বৃহত্তর স্বায়ত্তশাসনের দাবিতে কয়েক দশক ধরে সামরিক বাহিনীর বিরুদ্ধে লড়াই করছে, তারা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভদের সমর্থন দিয়েছে। তবে বড় ধরনের সামরিক স্থাপনায় এ ধরনের হামলার ঘটনা বিরল।

প্রথম হামলাটি হয়েছে মিয়ানমারের মধ্যাঞ্চলীয় শহর মাগওয়েতে অবস্থিত একটি বিমানঘাঁটিতে। বৃহস্পতিবারের দিনের শুরুতে ওই বিমানঘাঁটিতে চারটি রকেট হামলা করা হয়। ইন্টারনেটে দেওয়া সামরিক বাহিনীর নিউজ ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়েছে।

ওই নিউজ ব্রিফিংয়ে বলা হয়েছে, চারটির মধ্যে তিনটি রকেট ফার্মে এবং অপরটি একটি সড়কে আঘাত হানে। ওই হামলায় ঘাঁটিটির একটি ভবন হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তাতে কেউ হতাহত হয়নি। হামলার পর সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

পরে মধ্যাঞ্চলেরই আরেক শহর মেইকতিলায় মিয়ানমারের অন্যতম প্রধান বিমানঘাঁটিতে পাঁচটি রকেট আঘাত হানে। বিমানঘাঁটিটির উত্তর দিকে অবস্থিত একটি ফার্ম থেকে রকেটগুলো ছোড়া হয়। তবে সেখানেও কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কেউ।

Related posts

ঘাঁটি নির্মাণে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া

Irani Biswash

ডলারের দাম বাড়ছে লাফিয়ে, মান হারাচ্ছে টাকা

razzak

মাদকের ছোবলে অনেক পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে: রাষ্ট্রপতি

razzak

Leave a Comment

Translate »