আন্তর্জাতিক কোভিড ১৯ জনদুর্ভোগ জীবনধারা ব্রেকিং যুক্তরাষ্ট্র সেবামূলক কাজ স্বাস্থ্য

প্রয়োজনীয় সহায়তা নিয়ে ভারতের পাশে রশিয়া

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতের বর্তমান করোনা মোবাবিলায় প্রয়োজনীয় সহায়তা পাঠিয়েছে রাশিয়া। ভারতের পাশে থাকার বার্তা আগেই দিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। আশ্বাস মোতাবেক ভারতকে সাহায্যও করল এই দেশ। বৃহস্পতিবার সকাল রাশিয়া থেকে অক্সিজেন কনসেনট্রেটর, ভেন্টিলেটর, ওষুধ এবং কোভিড চিকিৎসার সরঞ্জাম পাঠিয়েছে রাশিয়া।

বুধবারই ভ্লাদিমি পুতিনের সঙ্গে ভারতের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার ২৪ ঘণ্টার মধ্যেই বৃহস্পতিবার সকালে মস্কো থেকে দুটি বিমান দিল্লি বিমানবন্দরে আসে। রাশিয়ার তরফে ২০টি অক্সিজেন তৈরির ইউনিট, ৭৫টি ভেন্টিলেটর (যা বিশেষভাবে ফুসফুসকে সুরক্ষিত রাখবে), ১৫০টি বেডসাইড মনিটর, ২ লাখ প্যাকেট ওষুধ পাঠানো হয়েছে ভারতে। এছাড়াও করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহৃত রাশিয়ান ওষুধ ফ্যাভিপিরাভিরও পাঠিয়েছে এই দেশ। রাশিয়ান অ্যাম্বেসেডর নিকোলাই কুদাসিভ একটি ভিডিয়ো বার্তায় জানান, ভারতের করোনা পরিস্থিতির উপর নিয়মিত নজরদারি চালাচ্ছে রাশিয়া। ভারতের করোনা পরিস্থিতি দিন প্রতিদিন ভয়ানক হচ্ছে। এই পরিস্থিতিতে একে অপরের সাহায্য করে এবং এক হয়ে এই সমস্যার সমাধান করা সম্ভব।

এদিকে পুতিনের সঙ্গে বৈঠকের পর নরেন্দ্র মোদী টুইট করে লিখেছিলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ে রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেছি। আমাদের সাহায্যের আশ্বাস দিয়েছে এই দেশ।’ রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে ধন্যবাদও জানিয়েছিলেন তিনি।

Related posts

ঈদের আনন্দ যেন পরিবার বা অন্যের জীবন নষ্ট না হয়: প্রধানমন্ত্রী

Irani Biswash

আইসিইউতে দোয়া চাইলেন কাজী হায়াৎ

Mims 24 : Powered by information

অস্ট্রেলিয়া বাংলাদেশে সাড়ে ৩৬ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে

razzak

Leave a Comment

Translate »