ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
অপরাধ অর্থনীতি জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং

সরকারী ন্যায্যমূল্য পন্যের কালোবাজারি চক্র গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা:  সরকারের ন্যায্যমূল্যের ৭৭০ বস্তা চাল ও ১৬০ বস্তা আটাসহ কালোবাজারি চক্রের ৯ সদস্যকে রাজধানীর মাটিকাটা এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তাদের কাছ থেকে তিনটি ট্রাক জব্দ করা হয়।

বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত পরিচালিত অভিযানে তাদের গ্রেফতার করে র‍্যাব-৪ এর একটি দল।

গ্রেফতার কালোবাজারি চক্রের সদস্যরা হলেন- আব্দুল কাদের শিকদার (৭০), অমি ইসলাম (৩৩), আব্দুল বারেক (৩৫), মো. কামাল হোসেন (৫৩), মো. উজ্জ্বল হোসেন (২৫), মো. শাহীন (১৮), মো. জুয়েল (৩১), মো. জাবেদ (১৯) ও মো. সালমান (২৫)।

শুক্রবার বিকেলে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক (এএসপি) আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, রাজধানীর ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী ন্যায্যমূল্যের খাদ্যসামগ্রী কালোবাজারে বিক্রি করছে। ওই তথ্যের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি দল অভিযান পরিচালনা করে ৩১ হাজার ৩০০ কেজি (৭৭০ বস্তা) চাল, ৮ হাজার কেজি (১৬০ বস্তা) আটা, ৩টি ট্রাক, ২টি ওজন পরিমাপক যন্ত্র ও ১টি বস্তা সেলাইয়ের মেশিন জব্দ করে। এ ঘটনায় নয়জনকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে ন্যায্যমূল্যের চাল ও আটা কালোবাজারে বিক্রি করে আসছিল। চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ন্যায্যমূল্যের চাল ও আটা বস্তায় সংগ্রহ করে বিক্রি করত। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related posts

‘মিতুকে খুন না করলে মুসাকে ক্রসফায়ারের হুমকি দিয়েছিলেন বাবুল’

razzak

বিকেলে বসছে জাতীয় সংসদের ১৫তম অধিবেশন

razzak

অলিম্পিকে ‘অলিম্পিক লরেল’ গ্রহণ-পরবর্তী ইউনূসের ভাষন দেখেছে সর্বোচ্চ টেলিভিশন দর্শক

Irani Biswash

Leave a Comment

Translate »