আন্তর্জাতিক নারী বিনোদন

আজ সুপার অভিনেত্রী আনুস্কা শর্মার জন্মদিন

১৯৮৮ সালের ১ মে জন্ম বলিউড তারকা অনুষ্কা শর্মার। তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী।

অনুষ্কার পিতা কর্নেল অজয় কুমার শর্মা একজন সেনা কর্মকর্তা এবং তার মা অসিমা শর্মা একজন গৃহিনী। তার কার্নেশ নামে বড় ভাই রয়েছে, যিনি মার্চেন্ট নেভিতে কাজ করেন। তিনি আর্মি স্কুলে পড়াশোনা করেন এবং বেঙ্গালুরু মাউন্ট কারমেল কলেজথেকে স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি মডেলিং ক্যারিয়ার শুরু করার জন্য মুম্বাইয়ে আসেন, যেখানে তিনি বর্তমানে বসবাস করছেন। ছবিপিছু সবথেকে বেশি পারিশ্রমিক পান দেশের যে সমস্ত অভিনেত্রীরা, তাঁদের মধ্যে প্রথম সারিতে আছে অনুষ্কা। ২০১২ সাল থেকে ফোর্বস ইন্ডিয়ার সেরা ১০০ তারকার তালিকায় রয়েছেন তিনি। ২০০৮-এ শাহরুখ খানের বিপরীতে ‘রব নে বানা দি জোড়ি’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন অনুষ্কা। ‘যব তক হ্যায় জান’ ছবির জন্য ২০১২ সালে সেরা সহ-অভিনেত্রীর ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি।

আনুশকার মূলত মডেলিং জগতে বড় হওয়ার আশা থাকলেও ছায়াছবির জন্য কোন বড় আকাঙ্খার ছিল না। তিনি ল্যাকমে ফ্যাশন সপ্তাহ সময়ে তার মডেলিং জীবন শুরু করেন ওয়েন্ডেল রডরিক্স এর লেস ভ্যাম্পর এর জন্য একজন মডেল হিসেবে এবং তাকে স্প্রিং সামার ০৭ এর জন্য তাকে বাছাই করা হয়। তারপর থেকে তিনি সিল্ক এন্ড শাইনহুইসপার, নাথিলা জুয়েলারী এবং ফিয়েট পিয়েলা এর জন্য প্রচারণার কাজ করেন। তার প্রথম অভিনীত চরিত্র ছিল আদিত্য চোপড়ার রাব নে বানা দে জোড়ি (২০০৮) সালে নির্মিত বলিউড বাদশাহ শাহরুখ খান এর বিপরীতে। তার অভিনয় দক্ষতার জন্য চলচ্চিত্র সমালোচক তরন আদর্শ জানান, “অনুষ্কা চরিত্র চমৎকার এবং একটি আত্মবিশ্বাসী অভিনয়ের মাধ্যমে নিজেকে প্রকাশ করেছেন; এটা অভিনেতা শাহরুখ এর সাথে পর্দায় অভিনয় করা কোন ছোট কৃতিত্ব নয় এবং অনুষ্কা শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে এটি পরিচালনা করতে পেরেছেন। ছবিতে ইতিবাচক মন্তব্য লাভ করে এবং বছরের ব্লকবাস্টার ছবির ঘোষণা করা হয়। এছাড়াও বছরের শেষ নাগাদ সময়ে দ্বিতীয় সর্বোচ্চ ব্যাবসাসফল ছবির মর্যাদা লাভ করে।

বিরাট এবং অনুষ্কার সন্তানের নামকরণ করেন বাবা অনন্ত মহারাজ। অবশ্য এর আগেও নিজেদের জীবনের অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করার আগে অনন্ত মহারাজের পরামর্শ শুনেছেন বিরাট এবং তার পরিবার। বিরুস্কার কন্যার নাম ভামিকা কোহলি।

অনুষ্কার সঙ্গে আজ আরও যাঁদের জন্মদিন, তাঁদের সবাইকে আমাদের তরফ থেকে অনেক শুভেচ্ছা।

Related posts

পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আহ্বান

razzak

ফিলিস্তিনে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ভবন ধ্বংস

Irani Biswash

ইতালিতে বিমান দুর্ঘটনায় নিহতদের সবাই ফ্রান্সের নাগরিক

razzak

Leave a Comment

Translate »