ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক কোভিড ১৯ খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ

বিবিসি’র আর্থিক প্রণোদনা পাবে ঘরোয়া ক্রিকেট

খেলা সংবাদ:  বৈশ্বয়িক করোনাভাইরাসের দৌরাত্মে থেমে গেছে জনজীবন। সেই সাথে থমকে দিয়েছে দেশের ঘরোয়া ক্রিকেট। লম্বা সময় মাঠের বাইরে থেকে রুটি-রুজি নিয়ে শঙ্কায় ক্রিকেটাররা। ক্ষতিগ্রস্ত সেই ক্রিকেটারদের পাশে এবার দাঁড়াল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

চুক্তির বাইরে ১৭২০ ক্রিকেটারকে ২ কোটি টাকা আর্থিক প্রণোদনা দেওয়ার ঘোষণা দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির মিডিয়া বিভাগ জানিয়েছে এই টাকা পুরুষ-নারী উভয় ক্রিকেটাররাই পাবেন।

বিসিবি জানায়, ‘বিসিবির চুক্তির বাইরে ১৭২০ জন নারী ও পুরুষ ক্রিকেটারকে ২ কোটি আর্থিক প্রণোদনা দেবে বোর্ড। করোনাভাইরাসের মহামারির কারণে ঘরোয়া ক্রিকেটের অধিকাংশ প্রতিযোগিতা মাঠে গড়ায়নি, তাই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ১৪৩২ পুরুষ ও ২৮৮ নারী ক্রিকেটারকে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এই টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন।’

কোন ক্রিকেটাররা পাবেন এটিও খোলসা করেছে বিসিবি। তারা জানায়, ‘বিসিবির অধীনে ঘরোয়া ক্রিকেটের বিভিন্ন আসরসহ এই টাকা পাবে ঢাকা প্রিমিয়ার লিগ, ঢাকা ফার্স্ট ডিভিশন, সেকেন্ড ডিভিশন ও থার্ড ভিডিশন, নারী জাতীয় দল, ইমার্জিং ও অনূর্ধ্ব-১৯ দল, নারী জাতীয় ক্রিকেট লিগ, প্রিমিয়ার ডিভিশন ও ফার্স্ট ডিভিশন ক্রিকেট লিগের ক্রিকেটাররা।’

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সঙ্গে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের পুরুষ খেলোয়াড়রা পাবেন নগদ অর্থ। নারীদের জাতীয় দল, ইমার্জিং দল, অনূর্ধ্ব-১৯ দল, প্রিমিয়ার লিগ, জাতীয় লিগ, প্রথম বিভাগ ক্রিকেট লিগের ক্রিকেটাররা পাবেন বিসিবির এই প্রনোদনা।

Related posts

মাত্র কয়েক সেকেন্ডেই ধূলিসাৎ বহুতল ভবন

razzak

সরকার ‘সুনীল অর্থনীতি’র ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে

razzak

যে সংকট কাজে লাগিয়ে ন্যাটোর সম্প্রসারণ চায় যুক্তরাষ্ট্র

razzak

Leave a Comment

Translate »