আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং স্বাস্থ্য

কর্ণাটকের হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৪ জনের মৃত্যু

আর্ন্তজাতিক ডেস্ক:  ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাবে মৃত্যু সংবাদ আসছে প্রায়ই। এই নিউজে যোগ হলো আরো ২৪ জন রোগী। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের একটি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, বিগত ২৪ ঘণ্টায় কর্ণাটকের ছামরাজানগরে মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাব এবং অন্যান্য কারণে মৃত্যু হয়েছে ২৪ জনের। তাঁদের মধ্যে অনেকেই করোনা আক্রান্ত ছিলেন। সূত্রের খবর, দুপুর ১২টা থেকে ২ টোর মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে হাসপাতালে ১৪৪ জন চিকিৎসারত।

এই সময়ের সংবাদে প্রকাশিত তথ্যে জানা যায়, রাজ্যের মন্ত্রী সুরেশ কুমার জানিয়েছেন, ‘আমরা এখনও অডিট রিপোর্টের জন্য অপেক্ষা করছি। তার পরেই এই বিষয়ে কোনও মন্তব্য করব। ইতিমধ্যে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়াদুরাপ্পা ছামরাজানগরের জেলা শাসকরের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন এবং কেন অক্সিজেনের অভাবে কোভিড রোগীর মৃত্যু হল, সে বিষয়ে একটি সামগ্রিক রিপোর্ট চেয়েছেন।

করোনা সুনামিতে দেশে হাহাকার পড়ে গিয়েছে। অক্সিজেনের অভাবে চরম সংকট দেশজুড়ে। রোজই অক্সিজেনের অভাবে প্রাণহানির খবর সামনে আসছে। এমনই এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হল গোটা দেশ। অক্সিজেনের অভাবে দিল্লির বাত্রা হাসপাতালে মৃত্যু হয়েছিল আটজনের। যাঁদের মধ্যে রয়েছেন একজন চিকিৎসকও। মৃত আটজনের মধ্যে ছয়জন ICU-তে ভর্তি ছিলেন। বাকি দু’জন ওয়ার্ডে ছিলেন। যে চিকিৎসকের মৃত্যু হয়েছে তাঁর নাম ডা. আর কে হিমথানি। হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘সকাল ১১টা ৪৫ মিনিট নাগাদ অক্সিজেন শেষ হয়ে যায়। দুপুর দেড়টা নাগাদ অক্সিজেন সরবরাহ করা হয়। ১ ঘণ্টা ২০ মিনিট অক্সিজেন ছিল না।’

Related posts

দ্বিতীয় ধাপে লকডাউন বৃদ্ধির ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

শাহাদাৎ আশরাফ

টিকা নিন, নইলে মরতে হবে: জার্মান স্বাস্থ্যমন্ত্রী

razzak

করোনা ভাইরাসের টিকা নিলেন বরিস জনসন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »