ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার এই মাত্র জনদুর্ভোগ জাতীয় জীবনধারা দুর্ঘটনা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

মাদারীপুরে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষে নিহত ২৫

নিজস্ব সংবাদদাতা: মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরিঘাট সংলগ্ন এলাকায় বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে যাত্রীবাহী স্পিডবোটের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ পর্যন্ত কমপক্ষে ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন।

সোমবার সকাল সাতটার দিকে কাঁঠালবাড়ি ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল, নৌপুলিশ ও জেলা প্রশাসন উদ্ধারকাজ পরিচালনা করছে।

জানা গেছে, সরকারি বিধিনিষেধ অমান্য করে ৩০ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি শিমুলিয়া থেকে বাংলাবাজার ফেরিঘাটের উদ্দেশে যাত্রা করে। কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছালে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি উল্টে গেলে যাত্রীরা ডুবে যান।

মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন জানান, এই দুর্ঘটনা তদন্তে ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলামকে কমিটির প্রধান করা হয়েছে।

এদিকে এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। এক শোকবার্তায় তিনি বলেন, মর্মান্তিক এমন দুর্ঘটনা মেনে নেওয়া যায় না। নৌ-দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাই। নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দেওয়া হোক।

ঘাট কর্তৃপক্ষের ধারণা, সকালে কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

Related posts

তিন মাসে রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার ৪০ জন

razzak

এবার কারিনকে নিয়ে মুখ খুললেন ইলিয়াস

razzak

অক্সফোর্ডের করোনা টিকার অনুমোদন দিল যুক্তরাজ্য

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »