আন্তর্জাতিক কোভিড ১৯ কোলকাতা চ্যাপ্টার খেলাধুলা জনদুর্ভোগ জাতীয় বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ

সাকিব-মোস্তাফিজ দেশে ফিরবেন বিশেষ ব্যবস্থায়

খেলা ডেস্ক: কোলকাতা রাইডার্স  দলে দুইজন করোনা শনাক্ত হওয়ার পর  মঙ্গলবার দুপুরে ভারতীয় ক্রিকেট বোর্ড অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের ঘোষণা দেয়। এদিকে ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। আবার শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজও ঘনিয়ে আসছে।  সবকিছু বিবেচনা করে,  বিশেষ ব্যবস্থায় আইপিএল থেকে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে দেশে ফেরানো হবে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি সুজন।

শ্রীলংকার বিপক্ষে ঘরর মাঠে আগামি ২৩ মে থেকে শুরু হবে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। আর এই সিরিজে অংশগ্রহণ করতেই আইপিএল থেকে ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব ও মুস্তাফিজের। তবে এর মধ্যেই বাংলাদেশ সরকার নির্দেশনা প্রদান করেছে ভারত থেকে দেশে ফিরলে দুই সপ্তাহের কোয়ারেনটাইনে থাকতে হবে সকলকে।

আর সাকিব-মুস্তাফিজদের দেশে ফেরানোর ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে জানান, ‘ফ্লাইট চালু নেই, তাদের যদি আনতে হয়, স্পেশাল অ্যারেঞ্জমেন্টে আনতে হবে বা স্পেশাল অ্যারেঞ্জমেন্টে তাদের আসতে হবে। ভারতের সঙ্গে যেহেতু ফ্লাইট বন্ধ, স্পেশাল ব্যবস্থাই লাগবে।’

এর আগে ভারত থেকে সাকিব ও মুস্তাফিজুর আর শ্রীলংকা থেকে জাতীয় দলের দেশে ফেরার পর কতদিনের কোয়ারেনটাইনে থাকতে হবে বা দেশে ফেরার পর তাদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনাই বা কি তা জানতে স্বাস্থ্য অধিদপ্তরের স্মরণাপন্ন হয়েছে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

তিনি বলেন, ‘আপনারা জানেন যে এই মুহূর্তে বাংলাদেশ দল শ্রীলংকা অবস্থান করছে। দেশের করোনা পরিস্থিতিতে ১ তারিখ থেকে সরকার নতুন কিছুু নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের মুখাপেক্ষী হয়েছি যে দেশে ফেরার পর ক্রিকেটারদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা কি থাকবে বা কতদিনের কোয়ারেনটাইন করতে হবে। যেহেতু সামনে শ্রীলংকা সিরিজ আছে তাই সে বিষয়টি বিবেচনায় রেখেই আমরা স্বাস্থ্য দপ্তরের কাছে এসব বিষয় জানতে চেয়েছি। সাকিব আর মোস্তাফিজের বিষয়টিও এখানে আছে।’

Related posts

তিন বাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়স একই করার প্রস্তাব

razzak

আগুনে পুড়ল রোহিঙ্গ ক্যাম্প

razzak

দুই শ্রেণির মানুষকে বুস্টার ডোজ দেওয়ার পরামর্শ জাতীয় কমিটির

razzak

Leave a Comment

Translate »