অপরাধ অর্থনীতি আইন ও বিচার এই মাত্র জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

ভোক্তাস্বার্থবিরোধী অপরাধে ব্যাবসায়ীদের জরিমানা

নিজস্ব সংবাদদাতা:   ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ব্যাবসায়ীদের জরিমানা করা হয়েছে। বাজারে মেয়া‌দোত্তীর্ণ ‌শিশুখাদ্য বিক্রি করা হচ্ছিল। এছাড়া শরীরে ক্যান্সারের সৃষ্টিকারী কৃ‌ত্রিম রঙ মসলায় ব্যবহার করে তা বিক্রি করা হচ্ছিল । মূল্য তালিকায় প্রদর্শন না করে ইচ্ছে মতো নেওয়া হচ্ছিল দাম। ভোক্তাস্বার্থবিরোধী এমন অপরাধে ১৫৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সারাদেশে ৬৪টি মনিটরিং টিম বিশেষ সেবা সপ্তাহ (৩০ এপ্রিল -৬ মে ) উপলক্ষ্যে অভিযান করে এসব জরিমানা করে।

এর মধ্যে ঢাকা মহানগরীর ৬টি মনিটরিং টিম ১০টি পাইকারি ও খুচরা বাজারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান করে। রাজধানীর এসব বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত মোবাইল টিমে বাজার তদারকি করেন অধিদফতরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামানিক ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচাক মাহমুদা আক্তার।

Related posts

প্রথম বাংলাদেশি হিসেবে আফ্রিকায় ইতিহাস গড়ে যা বললেন জয়

razzak

ইয়েমেনে কয়েকটি প্রদেশে সৌদির বিমান হামলা

razzak

চিকিৎসা ব্যয় মেটাতে চরম দরিদ্র ৫০ কোটি মানুষ

razzak

Leave a Comment

Translate »