অপরাধ অর্থনীতি আইন ও বিচার এই মাত্র জাতীয় বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

ইয়াবা পাচারে বেদের ছদ্মবেশ

নিজস্ব সংবাদদাতা: অভিনব কায়দায় বেদের ছদ্মবেশে ইয়াবা কারবারি পাঁচ তরুণ ধরা পড়েছে। কক্সবাজারের টেকনাফ থেকে বেদের ছদ্মবেশে বেশ কয়েকটি ইয়াবার বড় চালান ঢাকায় পৌঁছে দেয় তারা।

মঙ্গলবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের বসিলা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে বেদের ছদ্মবেশে মাদক পাচারের সময় ৭৭ হাজার পিস ইয়াবাসহ তাদের আটক করে র‍্যাব-২ এর একটি দল। তারা হলেন- মো. তারিকুল ইসলাম (২৩), মো. সিনবাদ (২৩), মো. মিম মিয়া (২২), মো. ইমন (১৯) ও মো. মনির (২৮)।

বুধবার বিকেল ৩টায় কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, র‍্যাব-২ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার।

লে. কর্নেল বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব জানতে পারে একদল মাদক কারবারি মাদকের একটি বড় চালান নিয়ে নদী পথে বুড়িগঙ্গা নদী দিয়ে মোহাম্মদপুরের বসিলা ব্রিজ এলাকায় হস্তান্তরের উদ্দেশ্যে আসছে। অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ছদ্মবেশ ধারণের সরঞ্জামাদি, রান্নার হাড়ি-পাতিল, বালতি, বহনযোগ্য ডিসপ্লে র‍্যাক ও নানা ধরনের ইমিটেশন অলংকার উদ্ধার করা হয়।

র‍্যাব-২-এর সিও জানান, তারা নিয়মিত কক্সবাজারের সীমান্ত এলাকা ও সমুদ্র পথ দিয়ে আসা ইয়াবা রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। মাদক কারবারিরা আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে অভিনব কায়দা হিসেবে বেদের ছদ্মবেশ ধারণ করে মাদক বহন করত। মাদক পরিবহনের জন্য টিনের তৈরি সহজে বহনযোগ্য রান্নার চুলার মধ্যে বিশেষ কায়দায় ইয়াবা রেখে তা ঝালাই করে জোড়া লাগিয়ে দিত। মাদকের চালান কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে আসার ক্ষেত্রে কখনোই মহাসড়ক ব্যবহার করত না।

তিনি বলেন, এ সময় তারা বেদের জীবন-যাপন করত। সাধারণ মানুষের সন্দেহ দূর করতে পথের মাঝে বিভিন্ন মনিহারি দ্রব্য যেমন-চুড়ি, কড়ি, চুল বাঁধার ফিতা, শিশুদের কোমরে বাঁধার ঘণ্টা, চেইন, সেফটি পিন, বাতের ব্যথার রাবার রিং ইত্যাদি বিক্রি করত। মাদক বহনের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনী এই ধরনের কৌশলের মুখামুখি আগে কখনও হয়নি। তারা যে রাস্তা ব্যবহার করছে তাও একেবারে নতুন বলা চলে।

Related posts

ইউক্রেনে বাড়িঘর ছেড়ে পালাচ্ছে মানুষ, এটিএম বুথে উপড়েপড়া ভিড়

razzak

কাতার বিশ্বকাপের ফাইনালে লড়বে ব্রাজিল-ফ্রান্স!

razzak

শাহজালালে ৮ ঘণ্টা করে আরও তিন মাস বিমান চলাচল বন্ধ

razzak

Leave a Comment

Translate »