অর্থনীতি আন্তর্জাতিক কোভিড ১৯ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সেবামূলক কাজ স্বাস্থ্য

বাংলাদেশের জরুরি সহায়তা পেয়ে ধন্যবাদ জানালো ভারত

 নিজস্ব সংবাদদাতা: ভারতে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে উর্ধ্ব গতি মৃত্যু ও সংক্রমন ঠেকাতে  জরুরি সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের পাঠানো রেমডিসিভির পেয়ে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগিচী এক টুইট বার্তায় এ ধন্যবাদ জানান। টুইটে তিনি লিখেন, আকাশ ও সমুদ্রের পর এবার স্থলপথে বাংলাদেশ থেকে জরুরি ওষুধের একটি চালান পেট্রাপোল স্থল সীমান্ত দিয়ে পশ্চিমবঙ্গে (ভারত) প্রবেশ করেছে। এই বিশেষ আচরণ ও সহযোগিতার জন্য আমাদের প্রতিবেশী এবং ঘনিষ্ঠ বন্ধু বাংলাদেশকে ধন্যবাদ। দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র।

ভারতে পাঠানো জরুরি ওষুধ প্রসঙ্গে ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশের জনগণের পক্ষ থেকে ভারতকে করোনা মোকাবিলার জন্য বেক্সিমকো ফার্মার তৈরি রেমডিসিভির ওষুধ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার কলকাতায় উপ হাইকমিশনার তৌফিক হাসান ১০ হাজার রেমডিসিভির ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধির হাতে তুলে দেন।

ভারতের করোনা পরিস্থিতি ক্রমেই বেড়ে চলেছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ভারতের এই কঠিন সময়ে বিশ্বের বিভিন্ন দেশ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। বন্ধু রাষ্ট্র হিসেবে প্রথমবারের মতো করোনা মোকাবিলায় ভারতের জন্য জরুরি ওষুধ সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ।

Related posts

মার্চেই ঢাকা টরেন্টো ফ্লাইট চালুর প্রত্যাশা বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর

Mims 24 : Powered by information

পদ্মা সেতুর নিরাপত্তা জোরদারে সেনাবাহিনীকে চিঠি

razzak

জুনিয়র কনসালট্যান্ট পদে পদোন্নতি পেলেন ৫১২ মেডিকেল অফিসার

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »