আন্তর্জাতিক জীবনধারা নারী ব্রেকিং স্বাস্থ্য

২৫ বছরের নারী একসঙ্গে ৯ সন্তান জন্মদিলেন

আর্ন্তজাতিক ডেস্ক: আশ্চর্য হলেও সত্যিই একসঙ্গে ৯ জন সন্তানের জন্ম দিলেন মেলিয়ানের এক মহিলা। এই ঘটনায় আশ্চর্য হয়ে যাচ্ছেন চিকিৎসকরাও।

মরক্কোর ২৫ বছরের এক মহিলা একসঙ্গে ৯ সন্তানের মা হয়েছেন। তাঁর ৫টি মেয়ে এবং ৪টি ছেলে হয়েছে। মালিয়ানের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, আপাতত তাঁদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। প্রত্যেকেই সুস্থ রয়েছেন। জানা গিয়েছে, প্রথমে চিকিৎসকরা মনে করছিলেন তিনি একসঙ্গে ৭টি সন্তানের জন্ম দিতে পারেন। সেভাবে তৈরিও ছিলেন চিকিৎসকরা।

কিন্তু পরে দেখা যায়, ৭ নয়, মঙ্গলবার ৯ সন্তানের জন্ম দিয়েছেন মেলিয়ানের ওই মহিলা। চিকিৎসকরা জানাচ্ছেন, একেবারে ৯ জন সন্তানের জন্ম দেওয়ার ঘটনা অত্যন্ত বিরল। অধিকাংশ সময় হয় শিশুর মৃত্যু হয়, না হলে মায়ে স্বাস্থ্যের উপর প্রভাব পড়ে। কিন্তু এক্ষেত্রে মা এবং সন্তানরা সুস্থ রয়েছেন। সিজারের মাধ্যমে সন্তানদের জন্ম দিয়েছেন ওই মহিলা। এই সাফল্য সম্পূর্ণভাবে চিকিৎসকদের, জানান সংশ্লিষ্ট দেশের স্বাস্থ্যমন্ত্রী। কয়েক সপ্তাহের মধ্যে বাড়ি ফিরতে পারবেন ওই মহিলা, জানাচ্ছেন চিকিৎসকরা।

মেলিয়ানের স্বাস্থ্যমন্ত্রী জানান, ওই মহিলা সাত সন্তানের জন্ম দেবেন এই বিষয় জানার পরই তাঁর স্বাস্থ্য নিয়ে চিন্তিত হয়ে পড়ে প্রশাসন। এরপরেই তাঁকে সুস্থ রাখার জন্য ঝাঁপিয়ে পড়েন একটি মেডিকেল টিম। নিয়মিত তাঁকে পর্যবেক্ষণের আওতায় রাখা হয়। তাঁকে ৩০ মার্চ মরক্কোর হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সেখানেই তিনি ৯ সন্তানের জন্ম দেন।

Related posts

এমপি পদ হারাচ্ছেন ডা. মুরাদ!

razzak

বন্যা ও ভূমিধসে ইন্দোনেশিয়া ৫০ জনের মৃত্যু

Irani Biswash

সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রবিন জ্যাকম্যান আর নেই

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »