ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
অভিমত আইন ও বিচার গৌরবের মুক্তিযুদ্ধ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা পরিবেশ বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ সেবামূলক কাজ স্বাস্থ্য

ইতিহাসের সাক্ষী সোহরাওয়ার্দী উদ্যানে বাণিজ্যিক স্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ

 নিজস্ব সংবাদদাতা:  স্বাধীনতার ঐতিহ্য, ইতিহাসের সাক্ষী রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন বাণিজ্যিক স্থাপনা তৈরির প্রতিবাদে মানববন্ধন করেছে ‘গৌরব ৭১’। বৃহস্পতিবার (৬ মে) বিকেলে শাহবাগ প্রজন্ম চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ‘ঢাকার ২ কোটি মানুষের অক্সিজেন সরবরাহ করে রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান। এ উদ্যান অনেক ইতিহাসের জ্বলন্ত সাক্ষী। এর সাথে স্বাধীনতা ও জাতির পিতা বঙ্গবন্ধুর অনেক স্মৃতি জড়িত। আমাদের জীবন থাকতে এই ঐতিহাসিক উদ্যানে কোনো কনক্রিটের স্থাপনা হতে দেব না।’

গৌরব ৭১ এর সভাপতি এসএম মনিরুল ইসলাম মনি’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন গৌরব ৭১-এর উপদেষ্টা ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি গোলাম কুদ্দুস, বিশিষ্ট নাট্যাভিনেতা ঝুনা চৌধুরী, পথনাটক পরিষদের সভাপতি মিজানুর রহমান, বিশিষ্ট আইনজীবী ও আইনের পাঠশালার সভাপতি সুব্রত দাস খোকন, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, ডা. ইব্রাহিম প্রমুখ। মানববন্ধনে সংহতি বক্তব্য রাখেন অনিকেত রাজেশ, ড. শাহাদাৎ হোসেন নিপু, আহমেদ গিয়াস এবং উপস্থিত ছিলেন বিবার্তা নিউজ পোর্টালের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, হাবিবুর রহমান রোমেল, রবিউল রুপমসহ গৌরব ‘৭১-এর অন্যান্য নেতারা।

মানববন্ধনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি, লেখক, গবেষক গোলাম কুদ্দুছ বলেন, মুক্তিযুদ্ধের ধারক ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ধ্বংস করার জন্য, মুক্তিযুদ্ধের চিহ্ন মুছে ফেলার জন্য ষড়যন্ত্র চলছে। ঢাকাবাসীর ফুসফুস এই উদ্যান। এটা শুধু বৃক্ষ নিধনের ষড়যন্ত্র নয়, ইতিহাস নিধনের ষড়যন্ত্র। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণসহ অনেক অমোছনীয় ইতিহাসের সাক্ষী এই সোহরাওয়ার্দী উদ্যান। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আজ ক্ষমতায়। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আজ রাষ্ট্রক্ষমতায় আছেন। আমরা বিশ্বাস করি প্রধানমন্ত্রী এই হটকারী সিদ্ধান্ত বাতিল করবেন।

 

Related posts

ব্রাজিল সুপ্রিম কোর্টের হাতে কোপা আমেরিকার ভাগ্য

Irani Biswash

প্রতিপক্ষ দমনে বাইডেনের বিরুদ্ধে ‘সন্ত্রাসী আইন’ ব্যবহারের অভিযোগ

razzak

সারা দেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা, বাড়তে পারে শীতের তীব্রতা

razzak

Leave a Comment

Translate »