অভিমত জনদুর্ভোগ জাতীয় জীবনধারা নারী বাংলাদেশ ব্রেকিং সেবামূলক কাজ স্বাস্থ্য

পেট জোড়া লাগানো যমজ শিশুকে আলাদা করতে প্রধানমন্ত্রীর দৃষ্টিআকর্ষণ

নিজস্ব সংবাদদাতা: মৌলভীবাজারের জান্নাত প্রাইভেট হাসপাতালে ৫ মে রাত ১১টা অস্ত্রোপচার শেষে যমজ শিশু জন্ম দিয়েছেন প্রসূতি তাহমিনা। জুয়েল-তাহমিনা দম্পতির যমজ  শিশু দুটির পেট জোড়া লাগানো।  জন্ম নেওয়া শিশু দুটি এখন সুস্থ আছে।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর ইউনিয়নে বসবাস করেন জুয়েল-তাহমিনা দম্পতি। জুয়েল একজন পান দোকানদার। শিশু দুটির চিকিৎসার যে ব্যয়, সেটি বহনের ক্ষমতা নেই তার।

জুয়েল আহমদ বলেন, জন্মের পর থেকেই আমরা দুশ্চিন্তার মধ্যে আছি। আমার বাচ্চা দুটিকে বাঁচানোর জন্য কী করব ভেবে পাচ্ছি না। উন্নত চিকিৎসা করাতে হলে ঢাকা মেডিকেল ও শিশু হাসপাতালে নিতে হবে। কিন্তু এই চিকিৎসাটা অনেক ব্যয়বহুল। আমি এত টাকা  কোথা থেকে আনব?

এ বিষয়ে হাসপাতালের চিকিৎসক ডা. শামিম আলম বলেন, বর্তমানে বাচ্চা দুটির সক্ষমতা বৃদ্ধির জন্য আমরা ফ্লোরিট দিচ্ছি। শুক্রবার রাত থেকে মায়ের দুধ ড্রপারের মাধ্যমে খাওয়ানো হচ্ছে। আমরা উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করেছি। পরামর্শ দিয়েছি ঢাকা মেডিকেল কলেজ কিংবা জাতীয় শিশু স্বাস্থ্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য। তারা একটি সময়-সুবিধা করে নিয়ে যাবেন বলেছেন। আমরাও দেখছি কীভাবে সাহায্য করা যায়।

গাইনি বিশেষজ্ঞ ডা. ফারজানা হক বলেন, এ ধরনের বাচ্চার জন্ম গ্রহণ খুবই বিরল একটি বিষয়। শিশু দুটিকে আলাদা করার জন্য অনেক পরীক্ষা-নিরীক্ষার বিষয় আছে। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি। যেহেতু বিরল একটি বিষয়, সেখানে গেলে হয়তো পরিবারটি সহযোগিতা পেতে পারেন।

Related posts

হজযাত্রীদের কোভিড নেগেটিভ ও ভ্যাকসিন সনদ রাখতে হবে

razzak

মিয়ানমারের ওপর আবারও নিষেধাজ্ঞা যুক্তরাজ্যের

razzak

সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কেটে ১ হাজার গাছ লাগানোর পরিকল্পনা

Irani Biswash

Leave a Comment

Translate »