অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক এই মাত্র জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা পরিবেশ ব্রেকিং শিক্ষা স্বাস্থ্য

কাবুলের একটি স্কুলে তালেবান হামলায় মৃতু ৪০

আর্ন্তজাতিক ডেস্ক:   আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি স্কুলে তালেবান বিদ্রোহীদের বিস্ফোরণ হামলা হয়েছে।    আজ শনিবারের এই বিস্ফোরণের ঘটনায়  নিহতের সংখ্যা বেড়ে ৪০ জনে পৌঁছেছে। আহত হয়েছেন অন্তত আরও অর্ধশতাধিক মানুষ। হতাহতদের বেশিরভাগই স্কুলটির নারী শিক্ষার্থী বলে জানিয়ে রয়টার্স।

রয়টার্স বলছে, এই হামলার জন্য আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি তালেবান বিদ্রোহীদের দায়ী করছে। নাম প্রকাশে অনিচ্ছুক দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আহতদের সায়েদ উল সুহাদা স্কুল থেকে বের করে আনা হয়েছে।

স্থানীয় টিভি চ্যানেল টোলো নিউজের ভিডিও ফুটেজে দেখা গেছে, স্কুলের বাইরে বিশৃঙ্খল অবস্থা বিরাজ করছে। রক্তমাখা বই, স্কুলব্যাগ সড়কে পড়ে রয়েছে। স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে হতাহতদের সহায়তা করছে।

স্কুলের পাশেই একটি হাসপাতালে আহত শিক্ষার্থীদের নেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলেন, হতাহতদের অভিভাবকরা হাসপাতালের কর্মীদের কাছে গিয়ে তাদের সন্তানদের খোঁজ করছিলেন।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছিলেন, এ ঘটনায় অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে এবং ৫২ জন আহত হয়েছেন। এ হামলার কারণ এবং লক্ষ্যবস্তু সম্পর্কে এখনো জানা যায়নি।

 

Related posts

আল জাজিরার সংবাদ ভিত্তিহীন অপপ্রচার : পররাষ্ট্র মন্ত্রণালয়

Mims 24 : Powered by information

দেশ ও সমাজ অপরাধমুক্ত, শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল রাখতে বাংলাদেশ পুলিশ কাজ করছে: আইজিপি

Irani Biswash

ম্যাচ হেরে সমর্থকের ফোন ভেঙে ক্ষমা চাইলেন রোনালদো

razzak

Leave a Comment

Translate »