আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং

এএফসি কাপ স্থগিত হওয়ায় সম্ভাবনা বেড়েছে এলিটা কিংসলের

খেলা সংবাদ: এএফসি কাপ আকস্মিক স্থগিত হওয়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব বসুন্ধরা কিংসের এলিটা কিংসলের খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান এই প্রসঙ্গে বলেন, ‘যেহেতু টুর্নামেন্টেই পিছিয়ে গেছে। নিয়ম অনুযায়ী টুর্নামেন্টের প্রথম ম্যাচের সাত দিন আগে খেলোয়াড় পরিবর্তনের সুযোগ আছে। আমরা সামনে সেই চেষ্টাটাই করব। এর মধ্যে আশা করি কিংসলে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট পেয়ে যাবে।’ বাংলাদেশে চলমান লকডাউনের জন্য জাতীয় পরিচয়পত্র হয়নি বাংলাদেশি নাগরিক হওয়া এলিটা কিংসলের। জাতীয় পরিচয়পত্র না হওয়ায় পাসপোর্টও হয়নি। ফলে তাকে এএফসি কাপের জন্য নিবন্ধন করাতে পারেনি কিংস।

এএফসি কাপের দক্ষিণ জোনের পাশাপাশি পূর্ব জোনের খেলাও স্থগিত হয়েছে করোনা ভাইরাসের জন্য। পূর্ব জোনের পুনঃনির্ধারিত সূচি অবশ্য ঘোষণা করেছে এএএফসি। জুনের শেষ সপ্তাহে হবে ওই জোনের ম্যাচ। দক্ষিণ জোনের খেলাও ওই সময় হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন থেকে আরো দেড় মাস সময় রয়েছে। এই সময়ের মধ্যে কিংসলের পাসপোর্ট হয়ে যাওয়ার কথা।

পাসপোর্ট ও কিংসের আবেদনই খেলার জন্য বিবেচিত হবেন না কিংসলে। আরো আইনী বিষয় থাকবে। এএফসিতে বসুন্ধরা কিংসের আবেদন তখন উঠবে ফিফার প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে। ফিফার বিশেষ কমিটি ক্লাবের আবেদন ও খেলোয়াড়ের কাগজপত্র যাচাই বাছাই করে স্বীকৃতি দিলেই কেবল খেলতে পারবেন কিংসলে।

দক্ষিণ এশিয়ার ক্লাবগুলোর মধ্যে কিংসেরই প্রস্তুতি ও দলীয় শক্তিমত্তা ছিল সবচেয়ে বেশি। দক্ষিণ এশিয়ান জোনের চ্যাম্পিয়ন হওয়ার জোর দাবিদার ছিল অস্কার ব্রুজনের শিষ্যরা। টুর্নামেন্ট স্থগিত হওয়ায় প্রতিপক্ষ দলগুলো আবার গুছিয়ে নেয়ার সুযোগ পাবে। এতে কিংসের খানিকটা বেশি প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়তে হবে। টুর্নামেন্ট পেছানোয় কিংসের আর্থিক ক্ষতি, চ্যাম্পিয়ন হওয়ার প্রতিদ্বন্দ্বিতা বৃদ্ধি সহ আরো অনেক প্রতিবন্ধকতা থাকলেও খানিকটা সান্ত্বনা শুধু নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলের খেলার সম্ভাবনা তৈরি হওয়া।

Related posts

অস্ট্রেলিয়ার অ্যাশেজ দলে উসমান খাজা

razzak

দুর্যোগ মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ

razzak

৩০ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি যুক্তরাজ্যে

razzak

Leave a Comment

Translate »