অপরাধ আন্তর্জাতিক টেকনোলজি দুর্ঘটনা ব্রেকিং

আবার বাজারে আসছে ব্যান হওয়া পাবজি মোবাইল

ডেস্ক নিউজ: গত বছর সেপ্টেম্বরে ব্যান হওয়ার পর আবারও ফিরছে PUBG Mobile, তবে অন্য নামে। খুব সম্ভবত জুনেই ভারতে লঞ্চ করে যাবে সেই Battlegrounds Mobile India। ইতিমধ্যেই কোম্পানি একটি টিজার প্রকাশ করেছে। এবার এই Battlegrounds Mobile India গেমের আরও একটি টিজার ফেসবুকেও প্রকাশ করল কোম্পানি। সেই টিজার আসলে একটি পোস্টার। আর সেই পোস্টার থেকে পরিষ্কার হয়ে গিয়েছে প্লেয়ারেরা ঠিক কেমনতর ম্যাপ পেতে চলেছেন।

টিজার পোস্টার অনুযায়ী, এই গেমে Ban Tai লোকেশন ম্যাপ দেখা গিয়েছে, যা আদতে Sanhok-এর অংশ। 2018 সালে সেপ্টেম্বর মাসে PUBG Mobile-এ দেওয়া হয়েছিল এই Ban Tai লোকেশন ম্যাপ, যা এবার Battlegrounds Mobile India-তেও দেওয়া হচ্ছে। Erangel এবং Miramar ম্যাপসের তুলনায় এটি ছোট হলেও, Livik-এর তুলনায় এটি বেশ বড়। যদিও, এই পোস্টারে এর থেকে বেশি আর কোনও ডিটেইলস প্রকাশ করা হয়নি কোম্পানির তরফে। তবে গেমারদের মনে রাখতে হবে যে, গেমটি লঞ্চ করার আগেই প্রি-রেজিস্ট্রেশনের জন্য উপলব্ধ হবে Battlegrounds Mobile India।

সেই সব কিছু পরিবর্তন করে ভারতে লঞ্চ করা হচ্ছে Battlegrounds Mobile India। এই গেমের ডেভেলপার সংস্থা অর্থাৎ Krafton-এর তরফে জানানো হয়েছে যে, 18 বছরের নীচে কেই এই গেম খেলতে চাইলে, তার অভিভাবকের অনুমতি নিতে হবে। এখন কোনও অভিভাবক তাঁর সন্তানকে এই গেম খেলার অনুমতি দিলে, তাঁদের ফোন নম্বরের উল্লেখও করতে হবে। পাশাপাশিই কোম্পানির তরফে আরও জানানো হয়েছে যে, কোনও মা-বাবার যদি মনে হয়, তাঁর সন্তান তাঁদের অনুমতি ছাড়াই গেমটি খেলা শুরু করেছে, তাহলে তাঁরা ভালো করে তথ্য যাচাই করে তা গেমের ডেভেলপার্সদের জানান। সেই সঙ্গেই আবার সন্তানের সিস্টেম থেকে গেমটি সরানোর জন্য গেমের ডেভেলপার সংস্থার কাছে আর্জিও জানাতে পারেন অভিভাবকেরা।

2020 সালের সেপ্টেম্বরে ভারতে PUBG Mobile-সহ মোট 117টি চিনা অ্যাপস ব্যান করা হয়েছিল। PUBG Mobile চিনা গেম না হলেও, দক্ষিণ কোরিয়ার গেম ডেভেলপিং সংস্থা Krafton ভারতে PUBG Mobile-এর ডিস্ট্রিবিউশন সংক্রান্ত দায়িত্ব দিয়েছিল চিনা কোম্পানি Tencent Games-এর কাছে। তার পর থেকে PUBG-কে ভারতে ফেরাতে উঠেপড়ে লেগেছিল Krafton। এমনকি PUBG Mobile India নামে নতুন ভাবে এই গেমের আত্মপ্রকাশ করার বিষয়টি প্রায় নিশ্চিত হয়েই গিয়েছিল। ব্যাঙ্গালুরুতে একটি অফিস খুলে কিছু কর্মীও নিয়োগ করে ফেলেছিল গেমের ডেভেলপারেরা। কিন্তু ভারত সরকার বেঁকে বসায়, শেষমেশ নাম বদলাতে বাধ্য হয় Krafton। নাম বদলে এবার Battlegrounds Mobile India নামেই ভারতে ফিরছে PUBG Mobile।

Related posts

পুলিশকে একটি শক্তিশালী ও মর্যাদাবান সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে: আইজিপি

Irani Biswash

ভোটে হেরে কম্বল ফেরত নিলেন পরাজিত প্রার্থী

razzak

ডেঙ্গুতে দেড় মাসে মৃত্যু ২৫ জনের

razzak

Leave a Comment

Translate »