অভিমত আন্তর্জাতিক কোভিড ১৯ জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং সেবামূলক কাজ স্বাস্থ্য

ভারতে করোনার গ্রাফ নিম্মমুখী হতে যাচ্ছে : কেমব্রিজ বিশ্ববিদ্যালয়

আর্ন্তজাতিক ডেস্ক:  এই মুহূর্তে করোনা সংক্রমণের শিখরে রয়েছে ভারত । দৈনিক আক্রান্তের সংখ্যা চার লাখ পেরিয়ে গিয়েছিল। মৃতের সংখ্যাও ক্রমবর্ধমান। এমত পরিস্থিতিতে চতুর্দিকে যখন প্রিয়জন হারানোর বেদনা, ঠিক তখনই আশার আলো দেখাচ্ছে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়। গবেষকরা জানাচ্ছেন এবার দেশে করোনার গ্রাফ নামবে। কেমব্রিজ জাজ বিজনেস স্কুল এবং ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইকনমিক অ্যান্ড সোশ্যাল রিসার্চের যৌথ গবেষণা জানাচ্ছে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ এখন সর্বোচ্চ চূড়ায় রয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে ধীরে ধীরে এই গ্রাফ নিম্নমুখী হবে। স্বাভাবিকভাবেই এই গবেষণায় আশার আলো দেখছেন চিকিৎসকরা।

কেমব্রিজের গবেষণা আরও জানাচ্ছে, সার্বিকভাবে গ্রাফ নিম্নমুখী হলেও ভারতের বেশ কিছু রাজ্যে আগামী দুই সপ্তাহ পর্যন্ত সংক্রমণ বাড়বে। যার মধ্যে বিশেষভাবে উল্লেখ্য অসম, হিমাচলপ্রদেশ, তামিলনাড়ু এবং ত্রিপুরা। জানা গিয়েছে, কেমব্রিজের এই গবেষণায় সহায়ক হয়েছে ভারত সরকারের স্বাস্থ্য মন্ত্রকের পরামর্শদাতাদের তৈরি রিপোর্ট। গবেষণায় আরও উল্লেখ করা হয়েছে, ভারতে এই মুহূর্তে ভাইরাসের যে স্ট্রেন সক্রিয় রয়েছে, তা আগের তুলনায় ৩২ শতাংশ বেশি ক্ষতিকারক। তবে আগামী দু’সপ্তাহের মধ্যে এর প্রভাব কিছুটা কমবে। যদিও মৃত্যুর পরিসংখ্যান থাকবে চার হাজারের আশেপাশেই।
বুধবার ভারতের  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন। মৃত্যু হয়েছে ৪২০৫ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৩৩৮ জন।

Related posts

রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা বার্তা

Irani Biswash

বুরকিনা ফাসোয় বিদ্রোহীদের হামলায় নিহত ৫০

razzak

সৌদি, আমিরাত ও জর্ডানে অস্ত্র বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

razzak

Leave a Comment

Translate »