ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র কোভিড ১৯ ব্রেকিং যুক্তরাষ্ট্র স্বাস্থ্য

ভ্যাকসিন নয় করোনা রুখবে অ্যান্টিবডি ড্রাগ

আর্ন্তজাতিক ডেস্ক: ভ্যাকসিন নয় এবার ওষুধেই নির্মূল হবে করোনা। করোনা রুখতে বাজারে এল করোনার অ্যান্টিবডি ড্রাগ রেগকিরনা। দাবি দক্ষিণ কোরিয়ার বায়োফার্মাসিওটিক্যাল কোম্পানি সেলট্রিয়ন-এর। বিশ্বের মধ্যে প্রথমেই করোনার ওষুধ হাতে পাচ্ছে পাকিস্তান। জানা গিয়েছে, প্রথম লপ্তে আমদানি করা এই ওষুধ করোনা আক্রান্ত পাকিস্তানি সেনার চিকিৎসায় কাজে লাগানো হবে। শুধু তাই নয়, পাকিস্তানি নাগরিকদের ট্রিটমেন্টেও ব্যবহার হবে রেগকিরনা। খবর প্রকাশ ভারতীয় সংবাদমাধ্যম।

বিশ্ব জুড়ে ত্রাস করোনার ঢেউয়ে বিপর্যস্ত বিশ্বের সব দেশ। সংক্রমণ রুখতে সারা পৃথিবী জুড়ে এই মুহূর্তে চলছে টিকাকরণ প্রক্রিয়া। কিন্তু তাতেও নিয়ন্ত্রণে আসছে না সংক্রমণ। টিকাকরণের আগেই রূপ বদলে নয়াভাবে আঘাত আনছে সংক্রমণ। সেই কারণেই এবার সংক্রমণ সারাতে ওষুধ নিয়ে শুরু হয়েছে পরীক্ষা নিরীক্ষা। এই লক্ষ্যে সফল দক্ষিণ কোরিয়ার বায়োফার্মাসিওটিক্যাল কোম্পানি সেলট্রিয়ন। করোনা ভাইরাসের উপর কার্যকরী  ‘রেজদানভিমব’ দিয়ে তৈরি সেলট্রিয়ন-এর করোনা ওষুধ রেগকিরনা।

বুধবার থেকেই দক্ষিণ কোরিয়ার বায়োফার্মাসিওটিক্যাল কোম্পানি সেলট্রিয়ন-এর তৈরি এই ওষুধের বিক্রি শুরু হল। গোটা বিশ্বেই আজকের পর এই ওষুধ মিলবে বলে দাবি সংস্থার । সোমবার সংস্থার তরফে জানানো হয় যে Regkirona-এর প্রথম ১,০০,০০০ ভায়াল রফতানির জন্য পাকিস্তানের এক কোম্পানির সঙ্গে চুক্তি সাক্ষর করেছে সেলট্রিয়ন। প্রথম লপ্তে পাঠানো এই ১ লাখ ওষুধে ৩০ হাজার করোনা রোগীর চিকিৎসা সম্ভব বলে জানিয়েছে সংস্থা।

উল্লেখ্য, ২১৬.৬ মিলিয়ন পাক নাগরিকের মধ্যে এই মুহূর্তে করোনা আক্রান্ত ৮,৫০,০০০ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা আপাতত কমতির দিকে। পাকিস্তানে গড়ে এখন নতুন করে সংক্রামিত হচ্ছেন ৪০০০ মানুষ। সেলট্রিয়ন হেলথকেয়ারের আশা Regkirona-এর প্রয়োগ শুরু হলে শীঘ্রই পাকিস্তানের করোনা পরিস্থিতির উন্নতি ঘটবে।

Related posts

মেক্সিকোতে সাংবাদিককে গুলি করে হত্যা

razzak

মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন তানজিয়া মিথিলা

Irani Biswash

কোয়ারেন্টাইন শেষ, কুইন্সটাউনে বাংলাদেশ দল

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »