জাতীয় জীবনধারা ধর্ম ও জীবন বাংলাদেশ ব্রেকিং রাজনীতি

রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা বার্তা

নিজস্ব সংবাদদাতা: প্রতিবছর ঈদের দিনে গণভবনে শুভেচ্ছা বিনিময় আয়োজন করা হয়। সাধারণ মানুষের সাথে সাক্ষাৎ এবং শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে পবিত্র ঈদ যেন আরও মধুর মিলন মেলায় পরিণত হয়। তবে গত বছর থেকে এই নিয়মে বাধাগ্রস্ত হয়েছে করোনা ভাইরাসের কারণে। এ বছর সরাসরি দেশবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় না করলেও রাষ্ট্রপতি এক ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, ঈদের আনন্দঘন এদিনে আমি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি

শুক্রবার ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া এক ভিডিও শুভেচ্ছা বার্তায় তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমি দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহকে জানাই ‌আন্তরিক শুভেচ্ছা। মাসব্যাপী সিয়াম পালন শেষে আমরা আজ ঈদুল ফিতর উদযাপন করছি। ঈদ মুসলমানদের জন্য সর্ববৃহৎ আনন্দ-উৎসব। ঈদে ধনী-দরিদ্র, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একসঙ্গে আনন্দে মেতে ওঠে।

তিনি বলেন, ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে, সব স্থানে। কিন্তু এ বছর এমন একটা সময়ে ঈদ উদযাপিত হচ্ছে, যখন গোটা বিশ্ব করোনাভাইরাসের সংক্রমণে চরমভাবে বিপর্যস্ত। করোনার কারণে বাংলাদেশের জনগণের জীবন-জীবিকাও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি। জীবন বাঁচানো প্রথম অগ্রাধিকার হলেও জীবন বাঁচিয়ে রাখতে জীবিকার গুরুত্বও অনস্বীকার্য।

তিনি আশা প্রকাশ করে বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সমাজের বিত্তবান ব্যক্তিরা অসচ্ছল ও অসহায় মানুষের সাহায্যে সামর্থ্য অনুযায়ী অবদান রাখবে। ঈদ সবার জন্য বয়ে আনুক অনাবিল সুখ আর আনন্দ।

Related posts

পদ্মা সেতুর ওপরে যা যা করা যাবে না

razzak

ইউক্রেনকে সমর্থনের আগ্রহ হারাচ্ছে পশ্চিমারা!

razzak

বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চলচ্চিত্রটি বাংলাদেশের ইতিহাসকে সমৃদ্ধ করবে : তথ্যমন্ত্রী

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »