ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং রাজনীতি স্বাস্থ্য

ফের বিধিনিষেধ বেড়েছে ২৩ মে পর্যন্ত

নিজস্ব সংবাদদাতা: সরকারের  চলমান  বিধিনিষেধ আগামী ২৩ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

শনিবার প্রতিমন্ত্রী গণমাধ্যমকে বলেন, সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ও ভারতের অবস্থা বিবেচনায় নিয়ে বাড়তি সতর্কতার অংশ হিসেবে বিধিনিষেধ বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, এখন যেমনভাবে বিধিনিষেধ চলছে, তেমনভাবে আরও এক সপ্তাহ বিধিনিষেধ বাড়ানোর পক্ষে সরকার। চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে কয়েক দফায় বাড়িয়ে বিধিনিষেধের মেয়াদ ১৬ মে পর্যন্ত করা হয়। সেটি আগামীকাল শেষ হচ্ছে। নতুন করে আরও সাত দিন বিধিনিষেধ আরোপ করা হচ্ছে, যার মেয়াদ ২৩ মে পর্যন্ত হতে যাচ্ছে।

ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবস রোববার (১৬ মে)। এরইমধ্যে বাড়ি যাওয়া লোকজন ঢাকায় ফিরতেও শুরু করেছেন। বিশাল সংখ্যক মানুষের স্রোত ঈদ শেষে ঢাকায় ফিরলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে, দ্বিতীয়বারের মতো গতকাল শুক্রবার দেশে করোনার ভারতীয় ধরনের উপস্থিতি পাওয়া গেছে। ভারতীয় ধরনের কারণে উদ্বিগ্ন দেশের স্বাস্থ্য সংশ্লিষ্টরা। বিশেষজ্ঞদের অনেকে বলছেন, আগামী ২২ থেকে ৩০ মে পর্যন্ত সংক্রমণ বাড়তে পারে

Related posts

দেশে করোনা শনাক্ত ৫ হাজার ছাড়ালো, হার ১৭.৮২ শতাংশ

razzak

বিশ্ববাজারে তেলের দাম কমলে দেশেও কমানো হবে

razzak

দেড় বছর পর বাংলাদেশি ওমরাহ ভিসা ইস্যু শুরু

razzak

Leave a Comment

Translate »