অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ দুর্ঘটনা ব্রেকিং রাজনীতি

ফিলিস্তিনে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ভবন ধ্বংস

আর্ন্তজাতিক সংবাদ: ফিলিস্তিনের গাজা উপত্যকায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমের স্থানীয় কার্যালয় বহুতল ভবন ধ্বংস করে দিয়েছে ইসরাইল। ওই ভবনে আল জাজিরা, অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) মতো আন্তর্জাতিক  সংবাদমাধ্যমের স্থানীয় কার্যালয় ছিল। এমন খবর প্রকাশ করেছে ওই সংবাদমাধ্যমগুলো। ওই ভবনে হতাহতের কোনো খবর এখনও জানা যায়নি।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ওই ভবন খালি করার জন্য সতর্কবার্তা দেওয়ার এক ঘণ্টার মধ্যেই বিমান হামলা চালায় ইসরাইল। ভবনটিতে আন্তর্জাতিক কিছু সংবাদমাধ্যমের স্থানীয় কার্যালয় ছিল। এছাড়া ভবনটিতে বহু আবাসিক ফ্ল্যাটও রয়েছে। ইসরাইলি বিমান হামলায় ভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। গাজায় বহুতল ভবনে হামলার পক্ষে ইসরাইল দাবি করে— ওইসব ভবনে হামাসের বিভিন্ন কার্যালয় বা ঘাঁটি রয়েছে।

তার নিজ কার্যালয় বিমান হামলায় ধ্বংস হওয়ার প্রতিক্রিয়ায় আল জাজিরার স্থানীয় প্রতিনিধি সাফওয়াত আল কাহলউত বলেন, ‘আমি এখানে ১১ বছর ধরে কাজ করি। এই ভবনটি থেকে আমি অসংখ্য প্রতিবেদন তৈরি করেছি। এখানে ব্যক্তিগত ও পেশাদারী অভিজ্ঞতা রয়েছে। এখন সব মাত্র দুই সেকেন্ডে ধ্বংস হয়ে গেছে’।

এদিকে শনিবার গাজার শরণার্থী শিবির ইসরাইলি হামলায় শিশুসহ অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহ ধরে ইসরাইলি হামলায় ১৩৭ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

Related posts

 রাজধানীর পরিস্থিতি করোনায় নাজুক হওয়ার সম্ভাবনা : স্বাস্থ্য অধিদফতর

Irani Biswash

১ সেপ্টেম্বর খুলছে দিল্লির স্কুল

razzak

কাবা ঘর ধ্বংসের টাস্ক থাকা সকল ভিডিও গেমস নিষিদ্ধের আহ্বান

Irani Biswash

Leave a Comment

Translate »