অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ধর্ম ও জীবন বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সেবামূলক কাজ

ফিলিস্তিনিদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান

 নিজস্ব সংবাদদাতা:  ইসরাইলিদের জঘন্য হামলায় ক্ষতিগ্রস্ত ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে অনুদান সংগ্রহের উদ্যোগ নিয়েছেন বাংলাদেশের তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিন রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা করেছেন তিনি।

ফারাজ করিম জানান, ফিলিস্তিন দূতাবাসের পক্ষ থেকে প্রয়োজনীয় ওষুধ সামগ্রী সরবরাহের আহ্বান জানানো হয়। তার ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় বলেন, ঢাকায় অবস্থিত ফিলিস্তিনের দূতাবাসের সাথে আমি যোগাযোগ করেছি। তারা জানিয়েছেন তাদের নাগরিকদের জন্য জরুরি ভিত্তিতে কিছু ওষুধ প্রয়োজন।

ফিলিস্তিনিদের জন্য সহায়তা চেয়ে তার ফেসবুক স্ট্যাটাসে অসংখ্য মানুষ সাড়া দিয়েছেন। ফিলিস্তিনে ওষুধ সরবরাহের জন্য প্রয়োজনীয় অর্থ সংস্থানে প্রবাসীসহ অসংখ্য মানুষ টাকা পাঠাতে চাচ্ছেন বলে জানান তিনি। এর পরিপ্রেক্ষিতে ফিলিস্তিনের দূতাবাসের ফেসবুক পেইজে ও ওয়েবসাইটে আর্থিক সহায়তা পাঠানোর ঠিকানা দেওয়া হয়।

দূতাবাসের ফেসবুক পেইজে ও ওয়েবসাইটে ০১৭১৫৮৩৩৩৩০২ রকেট (পার্সোনাল), ০১৭১৫০৮১৮৩৯ বিকাশ (পার্সোনাল), ০১৭১৫০৮১৮৩৯ নগদ (পার্সোনাল), ০১৩০১৭৯৪২৯৫ বিকাশ (পার্সোনাল), ০১৫৩১৭১২৯৪৫ বিকাশ (পার্সোনাল) এই নম্বরগুলোতে অনুদান পাঠানোর অনুরোধ করা হয়। তবে অনুদান পাঠিয়ে দূতাবাসের ০১৯৮৮১৪১৪১৪ এই নম্বরে প্রেরকের পরিচয় ও টাকার অঙ্ক মেসেজে জানানোর অনুরোধও করা হয়।

এছাড়া কেউ সশরীরে দূতাবাসে উপস্থিত হয়েও সহায়তা দিতে পারবেন বলে জানানো হয় ওই ফেসবুক পোস্টে। এতে বলা হয়, রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর বারিধারায় অবস্থিত ফিলিস্তিন দূতাবাসে গিয়ে নগদ সহায়তা প্রদান করা যাবে।

উল্লেখ্য, গত ১০ মে থেকে গাজা উপত্যকায় লাগাতার বিমান হামলা চালাচ্ছে ইসরাইল। এতে ওই এ পর্যন্ত শিশুসহ প্রায় ২০০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও হাজারেরও বেশি ফিলিস্তিনি। ফিলিস্তিনে এমন সংকটে সহায়তার উদ্যোগ নিয়েছেন তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। তার ফেসবুক পেইজে এ সংক্রান্ত আহ্বানে সাড়া দিয়েছেন অসংখ্য মানুষ।

Related posts

বরিশালের ঘটনায় জড়িতদের ছাড় নেই: কাদের

razzak

ভারতের সেমিতে যাওয়ার সম্ভাবনা কতটুকু?

razzak

মেলিন্ডাকে আবারও বিয়ের ব্যাপারে যা বললেন বিল গেটস

razzak

Leave a Comment

Translate »