আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বাংলাদেশ

নিজের মাটিতে টাইগাররা বিপদজ্জনক: ইসুরু উদানা

খেলার সংবাদ: বিদেশের মাটিতে বাংলাদেশ ক্রিকেটে টাইগারদের স্বরূপে উদ্ভাসিত হয়ে ‍উঠতে দেখা না গেলেও ঘরের মাঠে কিন্তু তারা রীতিমতো দুর্বার। ক্রিকেট বিশ্বের হেন কোনো শক্তিধর দল নেই যারা বাংলাদেশে এসে হারের গ্লানি নিয়ে ফেরেনি। ভিন্ন ভিন্ন ফরম্যাটে কুলিনসর্বস্ব প্রতিটি দলই লাল সবুজের হোম কন্ডিশনে আত্মসমর্পণে বাধ্য হয়েছে। সেই অভিজ্ঞা থেকেই ঘরের মাঠে তাদের ‘খুব’ বিপদজনক বলে উল্লেখ করলেন শ্রীলংকা দলের পেস বোলিং অলরাউন্ডার ইসুরু উদানা।

বৃহস্পতিবার মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে তিনি একথা জানান। ইসুরু বলেন, ‘আমরা নিজেদের সেরাটা দিতে চাই। কারণ বাংলাদেশ নিজেদের মাঠে খুবই বিপদজনক।’

নিজেদের মাঠে টাইগারদের বীরত্ব খুঁজতে অবশ্য খুব বেশি পেছনে যেতে হবে না। ২০১৫-২০১৬-২০১৭ সালে ফিরে গেলেই হবে। ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসে ওয়ানডে সিরিজ হারের তিক্ততা নিয়ে ফিরেছে ক্রিকেট বিশ্বের সব সময়ে শক্তিশালি তিন দল; পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকা। ২০১৬ সালে টেস্ট খেলতে এসে প্রথমবারের মতো ধরাশায়ী হয়েছে কুলিন ইংল্যান্ড। ঠিক তার পরের বছরই একই ফরম্যাটে একই ভাগ্য বরণ করে নিতে হয়েছে আরেক কুলিন ও পরাশক্তি অস্ট্রেলিয়াকে। ঘরের মাঠের সুযোগ শতভাগ কাজে লাগিয়ে ক্রিকেটে বিশ্বে ইতোমধ্যেই নিজেদের অপ্রতিরোধ্য প্রমাণ করেছেন সাকিব-তামিম-মুশফিকরা। সেকারণেই ইসুরু উদানার চোখে তারা বিপদজনক। এবং তাদের বিপক্ষে জয় ছিনিয়ে আনতে নিজেদের সেরাটি উজাড় দেওয়া বিকল্প নেই বলেও বিশ্বাস করেন ইসুরু।

টাইগারদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেতে এই মুহূর্তে বাংলাদেশে অবস্থান করছে শ্রীলংকান ক্রিকেট দল। আগামি ২৩ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে স্বাগতিক ও সফরকারিরা। একই ভেন্যুতে ২৫ মার্চ সিরিজের দ্বিতীয় ও ২৮ মার্চ গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

Related posts

ধরাছোঁয়ার বাইরে ম্যান সিটি

razzak

সাময়িক বন্ধ হলো করোনা টিকার প্রথম ডোজ

Irani Biswash

স্বপ্ন পূরণের নাম বাংলাদেশ

razzak

Leave a Comment

Translate »