অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক এই মাত্র জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ধর্ম ও জীবন ব্রেকিং রাজনীতি সংগঠন সংবাদ স্বাস্থ্য

অবশেষে যুদ্ধ বিরতিতে রাজি হয়েছে ইসরায়েল

আর্ন্তজাতিক সংবাদ: যুদ্ধবিরতির জন্য ইসরাইলের উপর ক্রমশ চাপ বাড়ছিল। তারই ধারাবাহিকতায় অবশেষে   মিশরের মধ্যস্থতায় হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে রাজি হয়েছে ইসরায়েল। টানা ১১দিন গাজায় বিমান হামলার পর ইসরায়েলের সিকিউরিটি ক্যাবিনেট যুদ্ধবিরতিতে রাজি হলো।

ফিলিস্তিনের সশস্ত্র দল, গাজা, হামাস এবং ইসলামিক জিহাদ যুদ্ধবিরতিতে রাজি হয়েছে বলে বিসিসির প্রতিবেদন বলা হয়। যুদ্ধবিরতির জন্য ইসরাইলের উপর ক্রমশ চাপ বাড়ছিল। এছাড়া আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন যুদ্ধবিরতিতে যাওয়ার জন্য ইসরাইলের প্রেসিডেন্ট বেনিয়ামিন নেতানিয়াহুকে বেশ কয়েকবার ফোন করেছেন।

যুদ্ধবিরতির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ইসরাইল সামরিক অভিযান বন্ধ করে যুদ্ধবিরতিতে রাজি বলে মিসরকে জানায়। রাতে প্রধানমন্ত্রী নেতানিয়াহু তার সিকিউরিটি ক্যাবিনেটের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ক্যাবিনেট যুদ্ধবিরতিতে সম্মত হয়। যুদ্ধবিরতি ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর হবে। অর্থাৎ আজ শুক্রবার থেকেই যুদ্ধবিরতি কার্যকর হবে। ১১ দিনে ইসরাইলি বিমান হামলা ও হামাসের রকেট হামলায় অন্তত ৬৫ শিশু, ৩৬ নারীসহ ২৩২ জনের প্রাণ গেছে। হামাস অবশ্য তার যোদ্ধাদের ক্ষয়ক্ষতির কোনো তথ্য প্রকাশ করেনি। আর ইসরাইলে দুই শিশুসহ ১২ জন নিহত হয়েছে।

Related posts

দুধ দিচ্ছে ১৫ দিনের বাছুর!

razzak

২-৫ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগে আগ্রহ ইভ্যালি

Irani Biswash

সাবেক প্রতিমন্ত্রী খালেদুর রহমান টিটো আর নেই

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »