অপরাধ আইন ও বিচার জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং

অপহরণের ১৪ বছর পর ফিরে এসে আদালতে জবানবন্দি

নিজস্ব সংবাদদাতা:  নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর অপহরণ মামলা দায়েরের চৌদ্দ বছর চার মাস পর ফিরে এসে আদালতে জবানবন্দি দিয়েছেন রুবেল।

শুক্রবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল মহসিনের আদালতে ১৬৪ ধারায় দেয়া রুবেলের এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। পরে রুবেল নিজ জিম্মায় তার বাড়িতে ফিরে যান।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, আদালত এই মামলার মূল নথিপত্রের সঙ্গে রুবেলের জবানবন্দির রেকর্ড সংযুক্ত করার আদেশ দিয়েছেন। এ ব্যাপারে কি করণীয়, আদালত সে বিষয়ে পরবর্তীতে নির্দেশনা দিবেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

২০০৭ সালের ১০ জানুয়ারি সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের কুঁড়েরপাড় এলাকার জানু মিয়ার সাত বছর বয়সের শিশু সন্তান রুবেল নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। ঘটনার দেড় মাস পর ২৩ ফেব্রুয়ারি সদর থানায় বাদী হয়ে ১৯ জনকে আসামি করে অপহরণ মামলা দায়ের করেন রুবেলের মা রহিমা বেগম। পরে তদন্তে অভিযোগের সত্যতা না পাওয়ায় থানা পুলিশ ও ডিবি পুলিশ পর্যায়ক্রমে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এর পরিপ্রেক্ষিতে ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি আদালত মামলা নিষ্পত্তি করে আসামিদের অব্যাহতি দেন।

দীর্ঘ চৌদ্দ বছর পর রুবেল স্বেচ্ছায় ২০ মে বাড়িতে ফিরে আসে এবং ওই দিন রাতেই তার বড় ভাইসহ ভুক্তভোগীরা তাকে সদর থানা পুলিশের কাছে হাজির করে।

সেখানে রুবেল পুলিশ ও সংবাদমাধ্যম কর্মীদের জানান, কেউ তাকে অপহরণ করেনি। শিশু বয়সে ভারী কাজের চাপ ও মায়ের অত্যাচার সহ্য করতে না পেরে বাড়ি থেকে পালিয়ে গিয়েছিলেন তিনি। তবে তার মা কি কারণে মিথ্যা অপহরণ মামলা দিয়ে এতগুলো মানুষকে হয়রানি করেছেন সে ব্যাপারে তিনি কিছুই জানেন না।

Related posts

মে মাসে ৫২৮ সড়ক দুর্ঘটনায় নিহত ৬৪১

razzak

সুখী হতে চাইলে ভোরে ঘুম থেকে উঠুন

razzak

মিয়ানমারের সংকটময় ইস্যু নিয়ে জরুরি বৈঠক জাতিসংঘের নিরাপত্তা পরিষদে

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »