ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
কোভিড ১৯ বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

রাজশাহীতে টিকা দান কার্যক্রম বন্ধ

নিজস্ব সংবাদদাতা: রাজশাহীর জন্য বরাদ্দকৃত করোনা টিকার মজুদ শেষ হয়ে  যাওয়ায় ২২ মে থেকে রাজশাহী সিটি করপোরেশন এলাকা ও জেলার নয় উপজেলায় করোনার টিকা দান কার্যক্রম বন্ধ থাকবে।

রাজশাহীসহ সমগ্র দেশে টিকার দ্বিতীয় ডোজের জন্য আরও ২০ লাখ ডোজ টিকা প্রয়োজন। দ্বিতীয় ডোজের টিকা সংগ্রহের জন্য সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। টিকা পেলে আবার কার্যক্রম শুরু করা হবে। সে পর্যন্ত সংশ্লিষ্ট সবাইকে অপেক্ষা করতে হবে।

রাজশাহীতে বৃহস্পতিবার সর্বশেষ টিকা দেওয়া হয়েছে। এরপরই মজুদ ফুরিয়ে যায়।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, প্রথম টিকা নেওয়ার পর চার মাস পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নেওয়া যাবে। তারা এর মধ্যেই সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার নতুন ভ্যাকসিন আনার চেষ্টা করছেন। টিকা পেলে আবার কার্যক্রম শুরু করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার (২১ মে) রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার বলেন, প্রথম দফায় এক লাখ ৮০ হাজার ডোজ করোনার টিকা রাজশাহীর জন্য পাঠানো হয়েছিল। সেখান থেকে টিকা দান কার্যক্রম শুরুর পর দুই হাজার টিকা মজুদ ছিল। দ্বিতীয় দফার ৮৪ হাজার ডোজ টিকা আসার পর দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হয়। পাশাপাশি নতুন করে প্রথম ডোজের টিকা দান কার্যক্রমও চলে। এরপর নতুন করে আর ভ্যাকসিন আসেনি।

Related posts

কানাডার ক্যালগেরীতে অমর একুশে উদযাপন

razzak

অ্যাডিশনাল ডিআইজি পদমর্যাদার ১১ কর্মকর্তা ডিআইজি পদে পদোন্নতি পেলেন

Mims 24 : Powered by information

ভিসির বাসায় বিদ্যুৎ বিচ্ছিন্ন; শিক্ষক সমিতি ও আওয়ামী লীগের নিন্দা

razzak

Leave a Comment

Translate »